চুম্বকের সাহায্যে মাদক পাচার, গ্রেফতার ২

প্রকাশ : ০৫ ডিসেম্বর ২০১৮, ০০:০০

নিজস্ব প্রতিবেদক

চুম্বকের সাহায্যে মাদক পাচারের সময় সাড়ে ৮ হাজার ইয়াবাসহ দুজনকে গ্রেফতার করেছে র‌্যাব। গতকাল মঙ্গলবার ভোর সোয়া ৬টায় নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জে র‌্যাব-১১ অভিযানে এই অভিনব কৌশলে মাদক পাচারের ঘটনা ধরা পড়ে। গ্রেফতার ব্যক্তিরা হলেন মো. ফোরকান (২৮) ও লায়লা বেগম (৪০)। র‌্যাব বলছে, তারা পেশাদার মাদক কারবারি।

র‌্যাব-১১ এর সহকারী পরিচালক এএসপি নাজমুল হাসান জানান, গোপন সংবাদ ছিল চট্টগ্রাম থেকে বিলাসবহুল একটি কোচে ইয়াবার চালান আসছে। এ তথ্যে চিটাগাং রোডের ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে র‌্যাব-১১ এর চেকপোস্ট স্থাপন করা হয়। ভোরে গ্রিনলাইন পরিবহনের সন্দেহজনক বিলাসবহুল ডাবল ডেকার শীতাতপ নিয়ন্ত্রিত কোচটি এলে থামানো হয়। পরে বাসটিতে তল্লাশি করে অভিনব কায়দায় সিটের নিচে লুকানো সাড়ে ৮ হাজার ইয়াবা জব্দ করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে আটক দুজন জানিয়েছে, ফোরকান দীর্ঘদিন ধরে চুম্বকের সাহায্যে সিটের নিচে বিশেষ কায়দায় ইয়াবা সংযুক্ত করে সীমান্ত জেলা কক্সবাজার থেকে ঢাকায় নিয়ে আসছে। পরে রাজধানী ও আশপাশের এলাকায় বিক্রি করে। এছাড়া মাদক পাচারে সহায়তা ও আইনশৃঙ্খলা বাহিনীর চোখ ফাঁকি দিতে লায়লাকে সহযাত্রী হিসেবে নিয়ে আসে। এ ঘটনায় আইনগত ব্যবস্থা নেওয়া হয়েছে।

 

"