ভোলা প্রতিনিধি

  ০১ ডিসেম্বর, ২০১৮

মেঘনায় জলদস্যু হামলা

জেলে ও মাঝি অপহরণ, মুক্তিপণে উদ্ধার : আটক ৪

ভোলার তজুমউদ্দিনের মেঘনায় মাছ ধরা অবস্থায় জেলে ট্রলারে হামলা চালিয়ে নৌকা ও মাঝিকে অপহরণ করে দুর্বৃত্তরা। পরে মুক্তিপণে ছাড়া পেয়ে জেলেরা ঘটনাটি তজুমউদ্দিন থানায় জানালে, পুলিশ গতকাল শুক্রবার পুলিশ অভিযান চালিয়ে চার জলদস্যুকে আটক করে। এ সময় তাদের কাছ থেকে মুক্তিপণের টাকাও উদ্ধার করা হয়। এ ঘটনায় থানায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে বলে জানিয়েছে তজুমউদ্দিন থানার ওসি।

থানা সূত্রে জানা যায়, গত বৃহস্পতিবার রাত ৯টার দিকে সুইসগেট এলাকার কবির মাঝি ও আবদুল্লাহ মাঝি মেঘনা নদীর সোনার চর এলাকায় মাছ ধরতে যায়। মাছ ধরাকালে জলদস্যু ফরহাদ বাহিনীর প্রধান ফরহাদের নেতৃত্বে দুর্বৃত্তরা জেলেদের উপর অতর্কিত হামলা চালায়। তারা মাঝি ও জেলেদের অপহরণ করে নিয়ে যায়। পরে মাঝিদের স্বজনের কাছে মোবাইলের মাধ্যমে মুক্তিপণ দাবি করে জলদস্যুরা। দস্যু বাহিনীর প্রধান ফরহাদের দেওয়া ঠিকানা অনুযায়ী বোরহানউদ্দিন উপজেলার হাকিমুদ্দিন লঞ্চঘাট এলাকায় রাত ৩টায় মুক্তিপণের ৩০ হাজার টাকা দিয়ে মাঝিদের ছাড়ান তাদের স্বজনরা। এ সময় তারা জলদস্যুদের চিনতে পারেন। পরে তারা বিষয়টি তজুমউদ্দিন থানাকে অবহিত করলে ওসির নেতৃত্বে পুলিশ উপজেলার বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে চার জলদস্যুকে আটক করে। আটকরা হলেন শাকিল (১৭), মো. খোকন (১৭), রাহিম (১৫) ও খোকন (১৬)।

এ সময় দস্যুদের কাছ থেকে মুক্তিপণের আট হাজার ৫০০ টাকা উদ্ধার করে পুলিশ। তবে দালাল কান্দি গ্রামের আবদুর রব মাঝি’র ছেলে এবং জলদস্যু বাহিনীর প্রধান ফরহাদ ও অন্য সদস্য নুছাকে আটক করতে পারেনি পুলিশ।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close