কিশোরগঞ্জ প্রতিনিধি

  ২৯ নভেম্বর, ২০১৮

শোলাকিয়ায় জঙ্গি হামলার ঘটনায় বিচার শুরু

কিশোরগঞ্জের শোলাকিয়ায় হামলা মামলায় জঙ্গি সংগঠন জেএমবির পাঁচ সদস্যের বিরুদ্ধে অভিযোগ গঠনের মধ্য দিয়ে বিচার শুরুর আদেশ দিয়েছেন আদালত। কিশোরগঞ্জের সন্ত্রাসবিরোধী ট্রাইব্যুনালের বিচারক মুহম্মদ মাহবুব-উল ইসলাম গতকাল বুধবার এই আদেশ দেন। যেসব আসামির বিরুদ্ধে অভিযোগ গঠন করা হয়েছে তারা হলেন জাহিদুল হক ওরফে তামিম, জাহাঙ্গীর আলম ওরফে রাজীব গান্ধী ওরফে সুভাস ওরফে জাহিদ, মিজানুর রহমান ওরফে বড় মিজান, মো. আনোয়ার হোসেন ও মো. আবদুস সবুর খান হাসান ওরফে সোহেল মাহফুজ ওরফে মুসাফির ওরফে জয় ওরফে নূরুল্লাহ।

মামলার অভিযোগপত্রে বলা হয়েছে, আসামিরা সবাই নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন জেএমবির সদস্য এবং নিহত অপর জঙ্গিদের সহযোগিতায় দেশের সংহতি, জননিরাপত্তা তথা সার্বভৌমত্ব বিনষ্ট করা এবং বহির্বিশ্বে বাংলাদেশের ভাবমূর্তি বিনষ্ট করার লক্ষ্যে ঐতিহাসিক শোলাকিয়া ঈদগাহের ইমাম ফরীদউদ্দিন মাসউদকে হত্যা করার পরিকল্পনা গ্রহণ করে।

২০১৬ সালের ৭ জুলাই ঈদুল ফিতরের দিন সকাল পৌনে ৯টায় শোলাকিয়া ঈদগাহের অদূরে মো. আলী জামে মসজিদের মোড়ে পুলিশ চেকপোস্টে অতর্কিতভাবে জঙ্গিরা কর্তব্যরত পুলিশের ওপর গ্রেনেড, হাতবোমা, চাপাতিসহ আগ্নেয়াস্ত্র নিয়ে হামলা করে। হামলায় পুলিশ কনস্টেবল জহিরুল ইসলাম ও কনস্টেবল মশিউর রহমান এবং জঙ্গিদের ছোড়া গুলিতে পাশের বাড়ির গৃহবধূ ঝরনা রানী ভৌমিক প্রাণ হারান।

জঙ্গি মো. আবদুস সবুর খান হাসান এবং জাহাঙ্গীর আলম দোষ স্বীকার করে আদালতে ফৌজদারি কার্যবিধির ১৬৪ ধারায় জবানবন্দি প্রদান করে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close