চুরি হওয়া সাড়ে ১৩ লাখ টাকা উদ্ধার : মামা-ভাগ্নে গ্রেফতার

প্রকাশ : ১৯ নভেম্বর ২০১৮, ০০:০০

চট্টগ্রাম ব্যুরো

চট্টগ্রামে বাসায় থাকা পুরনো স্টিলের আলমারি রঙ করার কাজ করতে গিয়ে ১৪ লাখ টাকা চুরির ঘটনায় দুজনকে গ্রেফতার করেছে পুলিশ। একই অভিযানে উদ্ধার করা হয়েছে চুরি হওয়া টাকার মধ্যে সাড়ে ১৩ লাখ টাকা। গত শনিবার নগরীর বহদ্দারহাট ও মিয়াখান নগর এলাকা থেকে তাদের গ্রেফতারের পর গতকাল রোববার আদালতের মাধ্যমে কারাগারে পাঠিয়েছে পুলিশ।

গ্রেফতারকৃতরা হলেন ব্রাহ্মণবাড়িয়া জেলার বাঞ্ছারামপুর থানার পূর্বহাটি এলাকার মোহন মিয়ার ছেলে মো. দুলাল (৩৩) ও একই এলাকার শাহ আলমের ছেলে মো. আমির হোসেন (৩০)। সম্পর্কে তারা মামা-ভাগ্নে বলে পুলিশ জানিয়েছে।

পুলিশ সূত্র জানায়, ঘাটফরহাদবেগ এলাকার দিদার নামে এক ব্যক্তি ২ হাজার ২০০ টাকার বিনিময়ে দুলালকে তার বাসার আলমারি রঙ করার কাজ দেয়। পরে গত ২৭ অক্টোবর সন্ধ্যা ৬টার দিকে দিদারের অনুপস্থিতিতে তার বাসায় গিয়ে আলমারি খালি করে কাজ শুরু করে দুলাল। এ সময় আলমারির গোপন বক্সে টাকা দেখতে পেয়ে সে রঙ করার কথা বলে কৌশলে আলমারিটি বলুয়ারদীঘি এলাকায় মহসিনের স্টিলের আলমারি দোকানে নিয়ে যায়। পরে রাতে বাসায় গিয়ে দিদার জানতে পারেন আলমারি নিয়ে যাওয়ার কথা। পর দিন ২৮ অক্টোবর সকাল ৯টায় ওই দোকানে গিয়ে দিদার দেখতে পান আলমারির ড্রয়ারটি খোলা, সেখানে তার রাখা ১৪ লাখ টাকা নেই। অভিযুক্তরাও পলাতক। এ ঘটনায় কোতোয়ালি থানায় দিদার মামলা করলে পুলিশ অভিযানে নামে।

কোতোয়ালি থানার ওসি মোহাম্মদ মহসীন বলেন, গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে নগরের বহদ্দারহাট থেকে দুলালকে ও মিয়াখাননগর এলাকা থেকে আমিরকে গ্রেফতার করা হয়। পরে তাদের দুজনের বাসা থেকে ৮ লাখ ৬০ হাজার টাকা ও কুমিল্লার মুরাদনগর নেয়ামতপুর এলাকায় দুলালের আত্মীয়ের বাসা থেকে ৪ লাখ ৯০ হাজার টাকা উদ্ধার করা হয়েছে।

 

"