নিজস্ব প্রতিবেদক

  ১৬ নভেম্বর, ২০১৮

‘সুশিক্ষাই জাতির আসল শিক্ষা’

শিক্ষা জাতির মেরুদন্ড। যে জাতি যত বেশি শিক্ষিত, সে জাতি তত বেশি উন্নত। এ প্রবাদ বাক্যটি অনেক বেশি প্রচলিত। বাক্যটা প্রচলিত হলেও সত্যি। শুধু শিক্ষাই যে মেরুদ- তা নয়। সুশিক্ষাই হলো জাতির আসল শিক্ষা। কথাগুলো বলেছেন ঢাকার দক্ষিণ বনশ্রীর কচিকণ্ঠ প্রিপারেটরি হাইস্কুলের অধ্যক্ষ জয়নুল আবেদীন। গতকাল বৃহস্পতিবার প্রথমবারের মতো প্রাথমিক সমাপনীতে অংশ নেওয়া উপলক্ষে এক দোয়া অনুষ্ঠানে এ কথা বলেন তিনি।

তিনি জানান, এবার প্রাথমিক সমাপনীতে অংশ নিচ্ছে মো. রাগীব হাসান, শাফাত আহমেদ সিদ্দিকী, মো. আবদুল্লাহ মাহি, উম্মে নাফিসা জামান, ইন্না রহমান ও নাঈমা খানম তৃষা। স্কুলটিতে প্লে থেকে অষ্টম শ্রেণি পর্যন্ত মোট দুই শতাধিক শিক্ষার্থীর জন্য আছেন ২০-২৫ জন শিক্ষক। প্রতিটি ক্লাসের জন্য আলাদা কক্ষ, ইংরেজি, বাংলা ভার্সনের পাশাপাশি আছেন আরবির জন্যও শিক্ষক।

স্কুলের শিক্ষক-শিক্ষিকা, ছাত্রছাত্রী ও অভিভাবকদের উপস্থিতিতে এই দোয়া অনুষ্ঠান পরিচালনা করেন শিক্ষক বাশার আল হেলাল। উপস্থিত ছিলেন প্রশাসনিক কর্মকর্তা মো. জাহিদ হোসেন।

জয়নুল আবেদীন বলেন, আমরা প্রত্যেক শিক্ষার্থীকে সুশিক্ষায় শিক্ষিত করে গড়ে তুলে স্কুলটিকে এগিয়ে নেওয়ার চেষ্টা করছি। আমাদের সবার অনেক পরিশ্রমে আজ আমরা সফলতা অর্জন করতে পেরেছি। ভবিষ্যতে স্কুলটিকে আরো সামনের দিকে নিয়ে যাওয়ার জন্য কাজ করে যাচ্ছি।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close