ফুলগাজী (ফেনী) প্রতিনিধি

  ১৩ নভেম্বর, ২০১৮

খালেদার আসনে শক্ত প্রার্থী চান আ.লীগের স্থানীয় নেতারা

ফুলগাজী, পরশুরাম ও ছাগলনাইয়া নিয়ে ফেনী-১ আসন। এই আসনে বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়া ১৯৯১ সাল থেকে ২০০৮ সাল পর্যন্ত টানা পাঁচবার জয়লাভ করেন। ২০১৪ সালে বিএনপি নির্বাচনে না আশায় মহাজোটের প্রার্থী হিসেবে এ আসন থেকে জাসদের শিরিন আখতারকে নির্বাচিত করা হয়। তবে এবার ওই আসনে প্রার্থী হওয়ার ঘোষণা দিয়েছেন আওয়ামী লীগের হেভিওয়েট প্রার্থীরা।

বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার পক্ষে গতকাল মনোনয়নপত্র সংগ্রহ করেন দলটির নেতারা। অপরদিকে, আওয়ামী লীগের পক্ষে এ আসন থেকে দলের সভাপতির দলীয় কার্যালয় ধানমন্ডি থেকে প্রথম মনোনয়নপত্র সংগ্রহ করেন ফেনী জেলা আওয়ামী লীগের অভিভাবক, আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সাবেক সদস্য আলাউদ্দিন আহম্মেদ চৌধুরী নাসিম। তিনি নির্বাচনে আসবেনÑ এমন কথা শুনে দলের অন্য মনোনয়নপ্রত্যাশীরা তার পক্ষে কাজ করতে ঐকমত্য পোষণ করেছেন। তার নির্বাচনে আসাকে স্বাগত জানিয়েছেন তারা।

এদিকে আওয়ামী লীগের আর এক সদস্য চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের নেতা ফেনী-১ আসনের আওয়ামী পরিবারের দুঃসময়ের সহযোগী, ১৯৯৬ সালের নির্বাচনে আওয়ামী লীগ থেকে মনোনয়নপ্রাপ্ত ব্যক্তি প্রিন্সিপাল মরহুম ওয়াজিউল্লাহ ভূঁইয়ার ছেলে মো. আবদুল কাদির ভূঁইয়া বাবু মনোনয়নপত্র সংগ্রহ করেন। তিনি নেতাকর্মীদের সঙ্গে নিয়ে প্রচার-প্রচারণা ও গণসংযোগ করে চলেছেন। আওয়ামী রাজনীতি ফেনী-১-এ প্রতিষ্ঠা করার জন্য তার বাবার কষ্টের কথা অনেকেই স্মরণ করেন। তার পক্ষে অনেকেই ব্যাপক প্রচারণা চালাচ্ছেন। এ ছাড়া আওয়ামী লীগের নেতারা মনে করেন, বেগম খালেদা জিয়ার সঙ্গে প্রতিদ্বন্দ্বিতা করার মতো একমাত্র ব্যক্তি হলেন আলাউদ্দিন আহম্মেদ চৌধুরী নাসিম। এই আসনে ১৯৭২ সালের পর থেকে আওয়ামী লীগ জয় পায়নি। তাই আসনটি ফিরে পেতে যোগ্য ব্যক্তিকে মনোনয়ন দেওয়ার দাবি জানান স্থানীয় নেতারা। এদিকে, বেগম খালেদা জিয়ার আসনটি ধরে রাখতে মরিয়া হয়ে উঠেছেন বিএনপির নেতাকর্মীরা।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close