বেনাপোল (যশোর) প্রতিনিধি

  ০৭ নভেম্বর, ২০১৮

কালীপূজার কারণে আজ বেনাপোল বন্দর দিয়ে আমদানি-রফতানি বন্ধ

সনাতন ধর্মাবলম্বীদের আলোর উৎসব দিপাবলী (কালীপূজা) উপলক্ষে ভারতে সরকারি ছুটি থাকায় বেনাপোল-পেট্রাপোল বন্দর দিয়ে আজ বুধবার সকাল থেকে দুদেশের মধ্যে আমদানি-রফতানি বন্ধ থাকবে। তবে বেনাপোল বন্দর ও কাস্টমসের কার্যক্রম ও পাসপোর্টযাত্রী চলাচল স্বাভাবিক থাকবে। বৃহস্পতিবার সকাল থেকে আবারও এ পথে আমদানি-রফতানি বাণিজ্য চলবে বলে জানান বন্দর সংশ্লিষ্টরা। বন্দর বন্ধ থাকায় আমদানি-রফতানিতে প্রভাব পড়বে বলে আশঙ্কা করছেন বন্দর ব্যবহারকারীরা।

ভারতের পেট্রাপোল সিএন্ডএফ স্টাফ ওয়েল ফেয়ার অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক কার্ত্তিক চক্রবর্তী জানান, পূজা উপলক্ষে ট্রাক চালকরাও ট্রাক চালাতে চান না। সে কারণে কোনো পণ্য আনা-নেওয়া হবে না। বৃহস্পতিবার সকাল থেকে পুনরায় বাণিজ্য চলবে। বেনাপোল সিএন্ডএফ এজেন্ট স্টাফ অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক নাসির উদ্দিন জানান, বুধবার আমদানি-রফতানি বন্ধ থাকার বিষয়টি ভারতীয় সিএন্ডএফ স্টাফ অ্যাসোসিয়েশন থেকে আমাদের আগেই জানিয়ে দিয়েছেন।

তবে আমদানি-রফতানি বাণিজ্য বন্ধ থাকলেও কাস্টম ও বন্দরে কাজকর্ম স্বাভাবিক থাকবে।

বেনাপোল কাস্টমস চেকপোস্ট কার্গো শাখার রাজস্ব কর্মকর্তা হাবিবুর রহমান জানান, বুধবার আমদানি-রফতানি বাণিজ্য বন্ধ থাকলেও বেনাপোল বন্দরে আমদানি পণ্য খালাস ও কাস্টমস হাউসের শুল্কায়নের কাজকর্ম স্বাভাবিক নিয়মে চলবে। ভারত থেকে পণ্য নিয়ে আসা ট্রাক পণ্য খালি করে ভারতে ফিরে যেতে পারবে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close