সাংবাদিক শিমুল হত্যা

প্রধান আসামি মিরুর জামিন

প্রকাশ : ০৫ নভেম্বর ২০১৮, ০০:০০

নিজস্ব প্রতিবেদক
ama ami

সাংবাদিক শিমুল হত্যা মামলার প্রধান আসামি সিরাজগঞ্জের শাহজাদপুর পৌরসভার বরখাস্ত হওয়া মেয়র হালিমুল হক মিরুকে জামিন দিয়েছেন হাইকোর্ট। গতকাল রোববার বিচারপতি এম ইনায়েতুর রহিম ও বিচারপতি মো. মোস্তাফিজুর রহমানের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ তার জামিন আবেদন মঞ্জুর করেন। সহকারী অ্যাটর্নি জেনারেল ইউসুফ মাহমুদ মোরশেদ এ তথ্য নিশ্চিত করেছেন।

গত বছরের ২ ফেব্রুয়ারি হালিমুল হক মিরুর বাড়িতে হামলার সময় আওয়ামী লীগের দুই পক্ষের সংঘর্ষ চলাকালে পেশাগত দায়িত্ব পালনকালে শিমুল গুলিবিদ্ধ হন। পর দিন তার মৃত্যু হয়। এ ঘটনায় তিনটি পক্ষ থেকে তিনটি মামলা হয়।

সাংবাদিক শিমুলের স্ত্রী নুরুন্নাহার খাতুন বাদী হয়ে মেয়র মিরুসহ ১৮ জনের নাম উল্লেখ ও অজ্ঞাতনামা আসামিদের বিরুদ্ধে একটি মামলা করেন।

প্রায় একই আসামিদের বিরুদ্ধে আরেকটি মামলা করেন ছাত্রলীগ নেতা বিজয় মাহমুদের চাচা এরশাদ আলী। ঘটনার দুই মাস পর মিরুর স্ত্রী লুৎফুননেছা পিয়ারী বাদী হয়ে আদালতে একটি মামলা করেন। এ মামলায় ১৯ আসামির মধ্যে রয়েছেন শাহজাদপুর পৌরসভার ভারপ্রাপ্ত মেয়র নাসির উদ্দিন, পৌর আওয়ামী লীগ নেতা আবদুর রহিম, আমিরুল ইসলাম সাহু, ছাত্রলীগ নেতা শেখ কাজল, স্থানীয় সংসদ সদস্য হাসিবুর রহমান স্বপনের ব্যক্তিগত সহকারী আশিকুল হক দিনার, সাংসদের ভাগ্নে মিঠু প্রমুখ।

 

"