নিজস্ব প্রতিবেদক

  ২৭ অক্টোবর, ২০১৮

৭ দফা না মানলে ঝড় উঠবে : মওদুদ

সাত দফা দাবি না মেনে একাদশ সংসদ নির্বাচনের তফসিল ঘোষণা হলে ‘ঝড় উঠবে’ বলে সরকারকে হুঁশিয়ার করেছেন বিএনপি নেতা মওদুদ আহমদ। একাদশ সংসদ নির্বাচনের তোড়জোড়ের মধ্যে সংসদ ভেঙে, খালেদা জিয়াকে মুক্তি দিয়ে নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচনের দাবি সম্বলিত সাত দফা দিয়েছে জাতীয় ঐক্যফ্রন্ট। বিএনপি ও তাদের নতুন জোটের সাত দফাতে সরকার সাড়া না দেওয়ার মধ্যে গতকাল শুক্রবার এক আলোচনা সভায় বক্তব্যে এই হুঁশিয়ারি দেন মওদুদ।

বিএনপির স্থায়ী কমিটির এই সদস্য বলেন, ‘যদি আমাদের দাবি না মেনে তফসিল ঘোষণা করেন, তাহলে বাংলাদেশে প্রতিবাদের ঝড় উঠবে। সেই ঝড়েই ইনশাআল্লাহ আমরা আবার একটা নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন করার ব্যবস্থা করতে সক্ষম হব।’ ডিসেম্বরে নির্বাচন আয়োজনে নভেম্বরের শুরুতেই তফসিল ঘোষণা করতে চায় ইসি। সাত দফা নিয়ে জাতীয় ঐক্যফ্রন্ট সংলাপের আহ্বান জানালেও তাতে কোনো সাড়া দেয়নি সরকার।

মওদুদ বলেন, ‘জাতীয় ঐক্য ছাড়া একটি স্বৈরাচারী সরকারকে অপসারণ করা সম্ভবপর না। এই ঐক্যের মাধ্যমেই বর্তমান সরকারের ষড়যন্ত্র নস্যাৎ হবে।’

বিএনপির নেতাকর্মীদের বিরুদ্ধে মামলার প্রসঙ্গ টেনে তিনি বলেন, ‘শুধু তৃণমূল নয়, শীর্ষ পর্যায়ের নেতাদের বিরুদ্ধেও গায়েবি মামলা দেওয়া হয়েছে। আমিসহ আমাদের মহাসচিবসহ স্থায়ী কমিটির নেতারাও রয়েছেন। এটা পরিকল্পিভাবে সরকার করছে। তারা বুঝতে পেরেছে কোনো রকমের একটা সুষ্ঠু নির্বাচন হলে আওয়ামী লীগ পরাজিত হবে।’ ২০১৪ সালের ৫ জানুয়ারি মতো নির্বাচন করতে চাইলে সরকার ‘ভুল’ করবে বলে হুঁশিয়ার করেন তিনি।

জাতীয় প্রেস ক্লাবে জাতীয়তাবাদী ফোরামের উদ্যোগে তারেক রহমানের সাজা বাতিল এবং খালেদা জিয়া, হাবিবউন নবী খান সোহেল, সুলতান সালাউদ্দিন টুকু, মামুন হাসান, ইসহাক সরকার, রবিউল ইসলাম নয়নের মুক্তির দাবিতে এই প্রতিবাদ সভা হয়। সংগঠনের আহ্বায়ক আক্তারুজ্জামান বাচ্চুর সভাপতিত্বে সভায় বিএনপির ভাইস চেয়ারম্যান এ জেড এম জাহিদ হোসেন, চেয়ারপারসনের উপদেষ্টা পরিষদের সদস্য হাবিবুর রহমান হাবিব, সাংগঠনিক সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স, নির্বাহী কমিটির সদস্য রফিক শিকদার, আবু নাসের মুহাম্মদ রহমাতুল্লাহ, স্বেচ্ছাসেবক দলের সাংগঠনিক সম্পাদক ইয়াছীন আলী, ঢাকা মহানগর দক্ষিণের সহসভাপতি মীর হোসেন মীরু, ছাত্রদলের সহসভাপতি আসাদুজ্জামান আসাদ বক্তব্য দেন।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close