বিনামূল্যে লাশ দাফনের সুযোগ আজিমপুরে

প্রকাশ : ১৩ অক্টোবর ২০১৮, ০০:০০

নিজস্ব প্রতিবেদক

রাজধানীর আজিমপুর কবরস্থানে সম্পূর্ণ বিনামূল্যে লাশ দাফন করা হচ্ছে। গত ২৯ দিনে এই কবরস্থানে বিনামূল্যে দাফন করা হয়েছে ৫৮১ লাশ।

জানা যায়, ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) মেয়র সাঈদ খোকনের নির্দেশে সম্প্রতি আজিমপুরসহ ডিএসসিসি এলাকাধীন সব কবরস্থানে বিনামূল্যে কবর অর্থাৎ লাশ দাফন করা হচ্ছে। তবে সাধারণ মানুষের জন্য এ সুযোগ থাকলেও ভিআইপি কবর অর্থাৎ যাদের কেনা কবর রয়েছে তাদের জন্য এ সুযোগ নেই। গত ১২ সেপ্টেম্বর থেকে এ কবরস্থানে সরকারি খরচে সম্পূর্ণ বিনামূল্যে লাশ দাফন করা হচ্ছে। তবে শুধু দাফনই নয়, ডিএসসিসি এলাকায় মৃত অস্বচ্ছল নাগরিকদের লাশ সিটি করপোরেশনের খরচে লাশবাহী গাড়ি/অ্যাম্বুলেন্সের মাধ্যমে তার স্থায়ী ঠিকানায় পৌঁছানোরও ব্যবস্থা করা হচ্ছে। এ সেবা প্রদানের জন্য ডিএসসিসি দুটি হটলাইন ফোন নম্বর (০২-৯৫৫৬০১৪, ০১৭০৯৯০০৮৮৮) খোলা হয়েছে।

আজিমপুর কবরস্থানের মোহরার মৌলভী মিজানুর রহমান জানান, শুধু আজিমপুর কবরস্থানেই নয়, মেয়র সাঈদ খোকনের নির্দেশে ডিএসসিসি এলাকার আওতাধীন সব কবরস্থান ও শ্মশানে সম্পূর্ণ বিনামূল্যে লাশ দাফন/দাহ করা হচ্ছে। ডিএসসিসির ব্যতিক্রমধর্মী এ উদ্যোগে সুবিধাভোগীরা বেশ আনন্দিত বলেও জানান তিনি।

 

 

"