বিশেষ প্রতিনিধি, রাজশাহী

  ১৭ সেপ্টেম্বর, ২০১৮

প্রশিক্ষণ উদ্বোধনীতে উপাচার্য

মানসম্মত স্বাস্থ্যসেবায় রামেবি প্রতিশ্রুতিবদ্ধ

রাজশাহী মেডিকেল বিশ^বিদ্যালয়ের (রামেবি) উপাচার্য প্রফেসর ডা. মাসুম হাবিব বলেছেন, রাজশাহী মেডিকেল বিশ্ববিদ্যালয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার। বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ অবহেলিত উত্তর পশ্চিমাঞ্চলের মানুষের মানসম্মত চিকিৎসাসেবা দিতে প্রতিশ্রুতিবদ্ধ।

ডা. মাসুম হাবিব বলেন, সরকারের ডিজিটাল বাংলাদেশ বাস্তবায়নে এ বিশ্ববিদ্যালয় অঙ্গীকারবদ্ধ। রামেবির অধিভুক্ত সব সরকারি ও বেসরকারি মেডিকেল কলেজ, ডেন্টাল কলেজ, ইউনানি মেডিকেল কলেজগুলোর শিক্ষার্থীরা এখন ডিজিটাল যুগে প্রবেশ করতে যাচ্ছে। চলতি ২০১৭-১৮ শিক্ষাবর্ষে ভর্তিকৃত এমবিবিএস, বিডিএস ও ইউনানি শিক্ষার্থীদের অনলাইনে রেজিস্ট্রেশনের যুগান্তকারী সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

গতকাল রোববার রামেবির অস্থায়ী কার্যালয়ে অধিভুক্ত সব সরকারি ও বেসরকারি মেডিকেল কলেজ, ডেন্টাল কলেজ ও ইউনানি মেডিকেল কলেজগুলোর প্রতিনিধিদের এমবিবিএস, বিডিএস ও ইউনানি শিক্ষার্থীদের অনলাইন রেজিস্ট্রেশন পদ্ধতি বিষয়ক প্রশিক্ষণ কর্মশালার উদ্বোধন ঘোষণাকালে উপাচার্য এসব কথা বলেন।

উপাচার্য বলেন, এখন থেকে রাজশাহী মেডিকেল বিশ্ববিদ্যালয় অধিভুক্ত সব চিকিৎসা শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীদের রেজিস্ট্রেশন, পরীক্ষার ফরমপূরণসহ অন্য সব কার্যক্রম অনলাইনের মাধ্যমে সম্পন্ন করা হবে। আগে শিক্ষার্থীদের এসব কাজ ম্যানুয়ালি করা হতো।

অনুষ্ঠানে রাজশাহী মেডিকেল কলেজের (রামেক) কমিউনিটি মেডিসিন বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক ডা. জাওয়াদুল হক, রামেবির পরীক্ষা নিয়ন্ত্রক ড. মুহাম্মদ আনোয়ার হোসেন, কলেজ পরিদর্শক ডা. রাগীব আহসান, দিনাজপুর, মেডিকেল কলেজ (দিমেক) হাসপাতালের পরিচালক ডা. সারোয়ার জাহান, রাজ আইটির চিফ কমার্শিয়াল অফিসার মারুফ আহমেদ ও চিফ এক্সিকিউটিভ অফিসার এ এইচ এম আকতারুজ্জামান মাসুদ বক্তব্য রাখেন। অনুষ্ঠান সঞ্চালনা করেন রামেবির সেকশন অফিসার মো. জামাল উদ্দীন।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close