বঙ্গবন্ধুকে হত্যা করে মুক্তিযুদ্ধের চেতনা ধ্বংস করা হয়

মেয়র নাছির

প্রকাশ : ১৬ সেপ্টেম্বর ২০১৮, ০০:০০

চট্টগ্রাম ব্যুরো

বঙ্গবন্ধুকে হত্যার মধ্য দিয়ে মুক্তিযুদ্ধের চেতনা ধ্বংস করা হয়েছিল বলে মন্তব্য করেছেন চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র আ জ ম নাছির উদ্দীন। গতকাল শনিবার দুপুরে চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) শাহ আলম বীর উত্তম মিলনায়তনে আয়োজিত চমেক ছাত্রলীগের সহযোদ্ধা সম্মেলন ও নবীন বরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

মেয়র বলেন, বঙ্গবন্ধুকে হত্যার মধ্য দিয়ে মুক্তিযুদ্ধের চেতনার ধারাকে পেছনে দিকে ঘুরিয়ে দেওয়া হয়েছিল। তা থেকে আজো বেরিয়ে আসতে পারেনি জাতি। আমরা আশান্বিত। বঙ্গবন্ধুর কন্যা প্রধানমন্ত্রীর নেতৃত্বে নতুন প্রজন্ম ঘুরে দাঁড়িয়েছে আজ। তারা আজ আবার কাজ শুরু করেছে। বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়ে তুলছে, আদর্শিক লড়াই শুরু করেছে মহান মুক্তিযুদ্ধের চেতনায় গড়ে ওঠা নবপ্রজন্ম।

সহযোদ্ধা সম্মেলনে চট্টগ্রাম মেডিকেল কলেজ অধ্যক্ষ ডা. সেলিম মোহাম্মদ জাহাঙ্গীর, বি এম এ চট্টগ্রাম শাখা সভাপতি অধ্যাপক ডা. মুজিবুল হক খান, সাধারণ সম্পাদক ডা. ফয়সল ইকবাল চৌধুরী, অধ্যাপক মনোয়ারুল হক শামীম, অধ্যাপক ডা. মাহবুব, বি এম এ চট্টগ্রাম সাংগঠনিক সম্পাদক ডা. মুইজ্জুল আকবর চৌধুরী, ডা. রেজোয়ান রায়হান, নুর হোসেন ভূঁইয়াসহ চমেক ছাত্রলীগ ও শিক্ষার্থীবৃন্দ উপস্থিত ছিলেন।

সভায় চট্টগ্রাম মেডিকেল কলেজ শাখা ছাত্রলীগের নতুন কমিটি ঘোষণা করেন সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন। ডা. ওয়াসিম সাজ্জাদ রানাকে সভাপতি এবং ডা. হাবিবুর রহমানকে সাধারণ সম্পাদক করে ৯৭ সদস্য বিশিষ্ট একটি কার্যকরী কমিটি গঠন করা হয়েছে।

বাংলাদেশ মেডিকেল এসোসিয়েশন (বিএমএ) চট্টগ্রাম শাখা এবং চট্টগ্রাম মেডিকেল কলেজের যৌথ উদ্যোগে চমেকে ছাত্রলীগের নতুন কমিটি গঠন করা হয়। সহযোদ্ধা সম্মেলনে সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেন, সামনে নির্বাচন। চট্টগ্রাম মেডিকেল কলেজ শিক্ষার্থীদেরকে সকল ভেদাভেদ ভুলে গিয়ে দলের স্বার্থকে সবার ওপরে রেখে কাজ করতে হবে। প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা যাকে মনোনয়ন দেবেন তার পক্ষ হয়ে আমাদেরকে কাজ করতে হবে।

"