হাত ঘুরিয়ে খাওয়ার ফন্দি এঁটেছে বিএনপি : মেনন

প্রকাশ : ১৬ সেপ্টেম্বর ২০১৮, ০০:০০

নিজস্ব প্রতিবেদক

‘আন্দোলন করার শক্তি নাই বলেই এখন বিএনপি নেতারা হাত ঘুরিয়ে ভাত খেতে চাচ্ছেন’ বলে মন্তব্য করেছেন সমাজকল্যাণমন্ত্রী ও ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন । গতকাল শনিবার সকালে রাজধানীর মালিবাগে শহীদ ফারুক ইকবাল স্কুল মাঠে এক মতবিনিময় সভায় তিনি এ মন্তব্য করেন।

তিনি বলেন, ‘বিএনপি বারবার আন্দোলন করেছে, বারবার ব্যর্থ হয়েছে। কোটা আন্দোলনের সঙ্গে যুক্ত হতে চেয়েছে, পারেনি। শিশুদের সড়ক আন্দোলনের সঙ্গে যুক্ত হতে চেয়েও ব্যর্থ হয়েছে। সর্বশেষ ড. কামাল হোসেনের নেতৃত্বে গড়ে ওঠা ঐক্যের ঘাড়ে উঠে আন্দোলনের পাঁয়তারা করছে।’

ড. কামাল হোসেনের নেতৃত্বে জাতীয় ঐক্যে বিএনপিকে যুক্ত করা প্রসঙ্গে মেনন বলেন, ‘জাতীয় ঐক্য নামধারীরা স্বাধীনতাবিরোধীদের বিপক্ষে থাকবে বলে জাহির করলেও তারা বিএনপির সঙ্গে ঐক্য করছেন। আর বিএনপির সঙ্গে ঐক্য করা মানেই স্বাধীনতাবিরোধীদের সঙ্গে ঐক্য গড়া। কারণ বিএনপি হচ্ছে, স্বাধীনতাবিরোধী জামায়াতের মুদ্রার অন্যপিঠ। বিএনপি কখনই জামায়াত ছাড়া চলবে না। কাজেই বিএনপির সঙ্গে ঐক্য মানেই জামায়াতকে মেনে নেওয়া। কাজেই জাতীয় ঐক্য নামধারীরাও পক্ষান্তরে জামায়াতকেই মেনে নিচ্ছে।’ অনুষ্ঠানে সরকারের গত ১০ বছরের উন্নয়নের তথ্য তুলে ধরে মেনন বলেন, পাকিস্তান এক সময় আমাদের এই বাংলাদেশকে ভিখারির দেশ বলে গালি দিত। অথচ শেখ হাসিনার নেতৃত্বে আজ সেই বাংলাদেশ অর্থনৈতিকভাবে এমন স্বাবলম্বী হয়েছে যে খোদ পাকিস্তানের বুদ্ধিজীবীরা টকশোতে এসে ‘পাকিস্তানের বর্তমান প্রধানমন্ত্রীকে আগামী ১০ বছরের মধ্যে বাংলাদেশের বর্তমান অবস্থানে আসতে পারবে কি না’ তার চ্যালেঞ্জ ছুঁড়ে দিয়েছেন। ১২ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি এনায়েত কবীরের সভাপতিত্বে মতবিনিময় সভায় শাজাহানপুর থানা আওয়ামী লীগের সভাপতি আব্দুল লতিফ, সাধারণ সম্পাদক আব্দুল মুকিদ হাওলাদার হৃদয়, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সহ-সভাপতি আওলাদ হোসেন, ১২ নম্বর ওয়ার্ড কাউন্সিলর গোলাম আশরাফ তালুকদার প্রমুখ উপস্থিত ছিলেন।

"