সংসদে তথ্য প্রতিমন্ত্রী

বিএনপি-জামায়াতের ৩০০ ভুয়া ফেসবুক আইডি গুজব ছাড়াচ্ছে

প্রকাশ : ১৪ সেপ্টেম্বর ২০১৮, ০০:০০

সংসদ প্রতিবেদক

সংসদকে তথ্য প্রতিমন্ত্রী তারানা হালিম জানিয়েছেন, বিএনপি-জামায়াতের ৩০০ ফেজ ফেসবুক আইডি থেকে গুজব ছড়ানো হচ্ছে। তিনি বলেন, এসব এডমিন দেশের বাইরে থেকে পরিচালিত হচ্ছে। এসব আইডি থেকে তথ্য ছড়ানোর উদ্দেশ্য সরকার তথা আওয়ামী লীগ দলীয় এমপিদের চরিত্র হনন করা। আমরা গুজব শনাক্ত করার জন্য পিআইডিতে একটি গুজব প্রতিরোধ সেল করছি। এই সেলের কাজ হবে কোনটা গুজব সেটি শনাক্ত করা। কারণ গুজব ছড়ানো অপরাধের পর্যায়ে পড়ে। গতকাল বৃহস্পতিবার জাতীয় সংসদের অধিবেশনে প্রশ্নোত্তর পর্বে আওয়ামী লীগের সংরক্ষিত আসনের সদস্য নুরজাহান বেগমের সম্পূরক প্রশ্নের জবাবে প্রতিমন্ত্রী এ কথা বলেন।

তারানা হালিম বলেন, টেলিভিশন টক শোর সময় ফেসবুক পেজে বাজে মন্তব্য করা হয়। আওয়ামী লীগের এমপিদের বিরুদ্ধে গালাগাল করা হয়। বিএনপি জামায়াতের ৩০০ ফেসবুক পেজ থেকেই এগুলো করা হচ্ছে। এদের অর্থায়ন করে বিএনপি-জামায়াত। তাদের অর্থের অভাব নেই।

সরকারের আয় ৩২ লাখ টাকা : এদিকে সংরক্ষিত মহিলা আসনের সদস্য বেগম ফজিলাতুন্নেসা বাপ্পির লিখিত প্রশ্নের জবাবে তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু জানান, বাংলাদেশে জাতীয় পর্যায়ে দৈনিক পত্রিকার সংখ্যা ৪৮৭টি। এসব পত্রিকা থেকে ২ টাকা সার্ভিস চার্জ বাবদ সরকারের আয় হয়েছে ৩২ লাখ ১৩ হাজার ৯৭৫ টাকা।

"