শিশু আকিফা হত্যা বাসচালক গ্রেফতার

প্রকাশ : ১৪ সেপ্টেম্বর ২০১৮, ০০:০০

কুষ্টিয়া প্রতিনিধি

কুষ্টিয়ায় বাসের ধাক্কায় শিশু আকিফা হত্যা মামলার ওয়ারেন্টভুক্ত আসামি ঘাতক বাসচালক মহিদ মিয়া ওরফে খোকনকে (৩৫) গ্রেফতার করেছে র‌্যাব-১২। গত বুধবার রাত সোয়া ১১টার দিকে ফরিদপুর থেকে তাকে গ্রেফতার করা হয়।

র‌্যাব জানায়, আসামি মহিদ ফরিদপুর থেকে ঢাকায় পালিয়ে যাওয়ার প্রস্তুতিকালে র‌্যাব সদস্যরা তাকে গ্রেফতার করে। পরে কুষ্টিয়া মডেল থানা পুলিশের কাছে তাকে হস্তান্তর করা হয়। গতকাল বৃহস্পতিবার আদালতের মাধ্যমে মহিদকে কারাগারে পাঠায় পুলিশ।

জানা গেছে, বাসের ধাক্কায় শিশু আকিফা গুরুতর আহত ও পরবর্তীতে চিকিৎসাধীন অবস্থায় মারা যাওয়ায় ঘটনায় গত ৩০ আগস্ট রাতে নিহতের পিতা হারুণ-উর-রশিদ বাদী হয়ে মামলা দায়ের করেন। মামলায় বাস মালিক জয়নুল আবেদীন, চালক মহিদ মিয়া ও বাসের হেলপার ইউনুস মাস্টারকে আসামি করা হয় এবং ৩০২ ধারা সংযুক্ত করে হত্যা মামলা হিসাবে এজাহারটি নথিভুক্তের দাবি জানান। কিন্তু পুলিশ হত্যা মামলা রুজু না করে হত্যা চেষ্টা মামলা হিসাবে এজাহারটি নথিভুক্ত করে।

পরবর্তীতে মামলার তদন্তকারী পুলিশ কর্মকর্তা পেনাল কোড ৩০২ ধারা সংযুক্তি এবং জামিনপ্রাপ্ত বাসমালিক ও চালকের জামিন বাতিল চেয়ে আদালতে আবেদন করেন। শুনানি শেষে আদালত পেনাল কোড ৩০২ ধারা সংযুক্ত করার আদেশ দেন এবং আসামিদের জামিন বাতিল করে গ্রেফতারি পরোয়ানা জারি করেন।

উল্লেখ্য, গত ২৮ আগস্ট কুষ্টিয়া শহরের চৌড়হাস মোড়ে কুষ্টিয়া-ঝিনাইদহ মহাসড়কে মা রিনা বেগমকে তার কন্যাশিশু আকিফাকে কোলে নিয়ে রাস্তা পার হচ্ছিলেন। এ সময় ফয়সাল গঞ্জেরাজ পরিবহন নামের একটি বাস কোনো ধরনের হর্ন বা কোনো সতর্ক বার্তা না দিয়ে বেপরোয়া গতিতে গাড়ি চালতে শুরু করে এবং রিনা বেগমকে সজোরে ধাক্কা দেয়। এতে মায়ের কোল থেকে থেকে শিশু আকিফা ছিটকে পড়ে গুরুতর আহত হয়। পরে চিকিৎসাধীন অবস্থায় ঢাকায় সে মারা যায়।

"