চবি প্রতিনিধি

  ১১ সেপ্টেম্বর, ২০১৮

চবিতে র‌্যাগিংয়ে বাধা দেওয়ায় সাংবাদিককে মারধর

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) র‌্যাগিংয়ে বাধা দেওয়ায় এক সাংবাদিককে মারধরের ঘটনা ঘটেছে। গতকাল সোমবার বেলা দেড়টার সময় বিশ্ববিদ্যালয় রেলস্টেশনে এ ঘটনা ঘটে। আহত সাংবাদিক মিনহাজ তুহিন দৈনিক আলোকিত বাংলাদেশের চবি প্রতিনিধি ও চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির সদস্য।

মিনহাজ তুহিন জানান, দেড়টার শাটলে সাধারণ এক শিক্ষার্থীকে সিট থেকে তুলে দিয়ে র‌্যাগ দিচ্ছিলেন ইংরেজি বিভাগের ১৩-১৪ সেশনের মাহমুদুল হাসান রুপক। এ সময় হেনস্তার কারণ জানতে চাইলে রুপক আমাকে বেপরোয়া মারধর করতে থাকে। সাংবাদিক পরিচয় দেওয়ার পরও রুপকের নেতৃত্বে কয়েকজন ছাত্রলীগকর্মী আমাকে এলোপাতাড়ি মারধর করে।

এ বিষয়ে চবি ছাত্রলীগের সাবেক কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক আবু সাঈদ বলেন, সামান্য ভুল বুঝাবুঝি থেকে ঘটনাটি ঘটেছে। বিষয়টি সমাধানের চেষ্টা চলছে।

চবি মেডিকেল সেন্টারের কর্তব্যরত চিকিৎসক ডা. শুভাশীষ চৌধুরী বলেন, আঘাতের ফলে তার থুতনী ও কানের ভেতরের অংশে রক্তপাত হয়েছে। উন্নত চিকিৎসা প্রয়োজন। এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর আলী আজগর চৌধুরী প্রতিদিনের সংবাদকে বলেন, কতিপয় নামধারী ছাত্র ক্যাম্পাসে অরাজকতা সৃষ্টি করছে। ট্রেনে বিশৃঙ্খলা সৃষ্টি ও সাংবাদিককে মারধরে জড়িতদের বিরুদ্ধে শিগগিরই একাডেমি শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ করা হবে। উল্লেখ্য, ২০১৭ সালের ২৬ ফেব্রুয়ারি বিশৃঙ্খলা সৃষ্টি ও মারামারির ঘটনায় রুপককে ৬ মাসের জন্য বহিষ্কার করে চবি প্রশাসন।

এ ছাড়াও রুপকের বিরুদ্ধে ডাকাতিসহ একাধিক মামলা রয়েছে। বিষয়টি নিয়ে তাৎক্ষণিকভাবে প্রতিবাদ ও প্রক্টর বরাবর লিখিত অভিযোগ করেছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close