প্রেমের বিয়েতে অস্বীকৃতি

মায়ের বিরুদ্ধে মেয়ের সংবাদ সম্মেলন!

প্রকাশ : ১০ সেপ্টেম্বর ২০১৮, ০০:০০

নিজস্ব প্রতিবেদক

ভালোবাসার বিয়ে মেনে না নেওয়ায় মায়ের বিরুদ্ধে সংবাদ সম্মেলন করেছেন তানিয়া নাসরিন রিক্তা (১৯) এক তরুণী। গতকাল রোববার ঢাকার সেগুনবাগিচায় বাংলাদেশ ক্রাইম রিপোর্টার্স অ্যাসোসিয়েশনে (ক্র্যাব) কার্যালয়ে সংবাদ সম্মেলন করেন তিনি।

লিখিত বক্তব্যে রিক্তা জানান, তার বাবার নাম আবুল কাশেম। মা নাজমা বেগম। তার গ্রামের বাড়ি ভোলায়। তার সঙ্গে আবদুল্লাহ আল-মামুন (২৫) নামের এক যুবকের সঙ্গে প্রেমের সম্পর্ক গড়ে ওঠে। যা তার পরিবার মেনে নেয়নি। পরে গত ৭ আগস্ট রাজধানীর মিরপুর-১০ নম্বর এলাকায় একটি কাজী অফিসে গিয়ে ইসলামী শরিয়া মোতাবেক আবদুল্লাহকে বিয়ে করেন। কিন্তু বিয়ের পর তার মা তার স্বামী আবদুল্লাহ ও তার আত্মীয়-স্বজনদের বিরুদ্ধে তাকে (রিক্তা) অপহরণের অভিযোগে ঢাকার তেজগাঁও থানায় একটি মিথ্যা মামলা দায়ের করেন। কিন্তু প্রকৃতপক্ষে তিনি অপহৃত হননি।

রিক্তা আরো জানান, এর আগে গত বছরের ২১ মে তারা দুজনে স্বেচ্ছায় বিয়ে করেন। বিষয়টি জানার পর বিয়ের কথা মেনে নেওয়ার মিথ্যে আশ্বাসে তার পরিবার জোর করে তালাক নামায় স্বাক্ষর নিয়ে ২৭ মে তাদের বিবাহ বিচ্ছেদ ঘটায়। পাশাপাশি তার মা তার স্বামীর বিরুদ্ধে একটি মিথ্যা সাইবার মামলা দায়ের করেন। ওই মামলায় তার স্বামী ৪ মাস ১৯ দিন কারাভোগ করেন। রিক্তা জানান, তেজগাঁও থানায় করা মামলায় তার কলেজ পড়–য়া দেবর আবদুল্লাহ আল-মানসুর কারান্তরীণ। অথচ মামলা হওয়ার পর অপহৃত নয়, স্বেচ্ছায় বিয়ে করার বিষয়টি মোবাইল ফোনে তেজগাঁও থানার ওসিকে জানানো হয়। কিন্তু ওসি তার কথা শোনেননি। বর্তমানে তিনি স্বামী ও তার পরিবারের লোকজন মিথ্যা মামলার আসামি হয়ে পালিয়ে বেড়াচ্ছেন। এ থেকে পরিত্রাণের জন্য স্বরাষ্ট্রমন্ত্রী, আইজিপিসহ ঊর্ধ্বতন কর্মকর্তাদের হস্তক্ষেপ কামনা করেছেন রিক্তা।

"