নিজস্ব প্রতিবেদক

  ০৭ সেপ্টেম্বর, ২০১৮

গণভবনে শেখ হাসিনা

অপরাধীর বিচার হবে, এখানে কোনো রাজনীতি নেই

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, অপরাধী অপরাধীই, তার বিচার হবেই। এখানে কোনো রাজনীতি নেই, প্রতিহিংসা নেই। দুর্নীতির মামলায় বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার বিচারের মুখোমুখি হওয়া প্রসঙ্গে এ কথা বলেন সরকারপ্রধান। গতকাল বৃহস্পতিবার সন্ধ্যায় গণভবনে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সভার সূচনা বক্তব্যে এ কথা বলেন তিনি।

খালেদা জিয়ার বিচার নিয়ে বিএনপি নেতাদের বক্তব্যের জবাবে প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা বলেন, বিএনপি নেতারা বলেন প্রতিহিংসা। প্রতিহিংসা কিসের? আমরা কি এতিমের টাকা ভাগবাটোয়ারা করে খেতে চেয়েছিলাম?

খালেদা জিয়ার শারীরিক অসুস্থতা ও নিরাপত্তা বিবেচনা করে কারাগারে কোর্ট বসানো হয়েছে বলে মন্তব্য করেন প্রধানমন্ত্রী। তিনি বলেন, কারাগারে কোর্ট বসানো যায়। বিডিআরের মামলার বিচার কারাগারের জায়গায় কোর্ট বসিয়ে করা হয়েছে।

বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের সময়কার কথা তুলে ধরে শেখ হাসিনা বলেন, জিয়াউর রহমান কারাগারে কোর্ট বসিয়ে বিচার করেছিল। তাহলে কি জিয়াউর রহমান সংবিধান লঙ্ঘন করে অবৈধভাবে ক্ষমতা দখল করেছিল বলে জেলে কোর্ট বসিয়ে বিচার করতে পারবে? তাহলে তারা (বিএনপি) বলুক জিয়াউর রহমান অবৈধভাবে ক্ষমতা দখল করেছিল।

খালেদা জিয়ার আইনজীবীদের আদালতে হাজির না হওয়া প্রসঙ্গে প্রধানমন্ত্রী বলেন, খালেদা জিয়ার আইনজীবীরা কেন যায়নি? তাহলে তারা কি জানে যে, খালেদা জিয়াকে নির্দোষ প্রমাণ করা যাবে না। তাই তারা যায়নি।

প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার সভাপতিত্বে বৈঠকে কার্যনির্বাহী সংসদের সদস্যরা উপস্থিত ছিলেন।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close