গাজীপুর প্রতিনিধি

  ০৫ সেপ্টেম্বর, ২০১৮

জিসিসির দায়িত্ব নিলেন মেয়র জাহাঙ্গীর

গাজীপুর সিটি করপোরেশনের (জিসিসি) নবনির্বাচিত মেয়র অ্যাডভোকেট মো. জাহাঙ্গীর আলম ২৩৬ কোটি দেনা নিয়ে মেয়রের দায়িত্ব নিলেন। গতকাল মঙ্গলবার বিকেলে গাজীপুরের ভাওয়াল রাজবাড়ী মাঠে অনুষ্ঠিত এক আড়ম্বরপূর্ণ অনুষ্ঠানের মধ্য দিয়ে মেয়র দায়িত্ব নেন।

অনুষ্ঠানের শুরুতে গাজীপুর সিটি করপোরেশনের প্রধান নির্বাহী শুভেচ্ছা বক্তব্যে সিটি করপোরেশনের দেনার বিষয়টি উল্লেখ করেন এবং মেয়র জাহাঙ্গীরের কাছে দায়িত্ব হস্তান্তর করেন। গাজীপুরের জেলা প্রশাসক ড. দেওয়ান মুহাম্মদ হুমায়ূন কবীরের সভাপতিত্বে ওই অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায়মন্ত্রী খন্দকার মোশাররফ হোসেন।

বক্তব্য দেন মুক্তিযুদ্ধবিষয়কমন্ত্রী অ্যাডভোকেট আ ক ম মোজাম্মেল হক, ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র মোহাম্মদ সাঈদ খোকন; মহিলা ও শিশুবিষয়ক প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকি; জাহিদ আহসান রাসেল এমপি; স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের স্থানীয় সরকার বিভাগের সিনিয়র সচিব ড. জাফর আহম্মেদ খান; গাজীপুর জেলা পরিষদ চেয়ারম্যান আখতারউজ্জামান; গাজীপুর মেট্রোপলিটন পুলিশ কমিশনার ওয়াই এম বেলালুর রহমান; পুলিশ সুপার শামসুন্নাহার; মহানগর আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট আজমত উল্লাহ খান; জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. ইকবাল হোসেন সবুজ প্রমুখ।

এ ছাড়া অনুষ্ঠানে বক্তব্য দেন মেয়র জাহাঙ্গীর আলম। এ সময় তিনি আগামী পাঁচ বছর গাজীপুর সিটিবাসীকে কী ধরনের সেবা প্রদান করেবেন, সেই পরিকল্পনা তুলে প্রজেক্টরের মাধ্যমে তুলে ধরেন এবং বক্তব্যে মেয়র জাহাঙ্গীর তার পরিকল্পনা অনুযায়ী সিটিকে গড়ে তুলতে সবার সহযোগিতা কামনা করেন।

প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী খন্দকার মোশাররফ হোসেন এমপি বলেন, একটি নুতন সিটি করপোরেশন হিসেবে গাজীপুর সিটি করপোরেশনকে সর্বাত্মক সহযোগিতা করা হবে। নগরীর উন্নয়নের জন্য গত অর্থবছরে ১৭ কোটি বরাদ্দ দেওয়া হয়েছিল। চলতি অর্থবছরে ওই বরাদ্দের তিন গুণ দেওয়ার ঘোষণা দেন তিনি।

মন্ত্রী বলেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনা দিন-তারিখ ধরে উন্নয়নের রোডম্যাপ তৈরি করেন। ২০২১ সালের মধ্যে দেশকে আমরা মধ্যম আয়ের দেশে রূপান্তরিত করব।’ তিনি শিল্পপ্রতিষ্ঠানকে সহযোগিতা করার আহ্বান জানিয়ে মেয়র জাহাঙ্গীর আলমকে বলেন, শিল্প স্থাপনকে সহযোগিতা করবে, আর তারা যে ট্যাক্স দেবে তা দিয়ে সিটির উন্নয়ন করা যাবে।

বিকেল থেকে শুরু হয়ে দায়িত্ব গ্রহণ অনুষ্ঠান চলে রাত ৮টা অবধি। পরে শুরু হয় মনোজ্ঞ সংস্কৃতিক অনুষ্ঠান। সাংস্কৃতিক অনুষ্ঠানে জনপ্রিয় কণ্ঠশিল্পী মমতাজ এমপি, হাবিব ওয়াহিদ, কণা, ইমরান, ঐশি প্রমুখ শিল্পী সংগীত পরিবেশন করেন।

উল্লেখ্য, গত ২৬ জুন গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনে আওয়ামী লীগ প্রার্থী মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মো. জাহাঙ্গীর আলম বিএনপি প্রার্থী হাসান উদ্দিন সরকারকে দুই লক্ষাধিক ভোটের ব্যবধানে পরাজিত করে মেয়র নির্বাচিত হন।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close