হোটেল ইন্টারকন্টিনেন্টাল চালু হবে ১৩ সেপ্টেম্বর

প্রকাশ : ০৪ সেপ্টেম্বর ২০১৮, ০০:০০

নিজস্ব প্রতিবেদক

আগামী ১৩ সেপ্টেম্বর পাঁচ তারকা হোটেল ইন্টারকন্টিনেন্টালের (আগের রূপসী বাংলা) উদ্বোধন হবে। ওই দিন সন্ধ্যায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা হোটেলটি আনুষ্ঠানিক উদ্বোধন করবেন। আগামী একমাসের মাথায় হোটেলটি বাণিজ্যিকভাবে তাদের কার্যক্রম শুরু করবে। গতকাল সোমবার সংসদ ভবনে অনুষ্ঠিত বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির বৈঠকে হোটেলটির সংস্কার কার্যক্রমের অগ্রগতি তুলে ধরা হয়। এতে মন্ত্রণালয়ের পক্ষ থেকে সংসদীয় কমিটিতে এ তথ্য জানানো হয়। এ বিষয়ে কমিটির সভাপতি মুহম্মদ ফারুক খান বলেন, মন্ত্রণালয় থেকে কমিটিকে ১৩ সেপ্টেম্বর হোটেলটির উদ্বোধনের কথা জানান হয়।

এদিকে বৈঠক শেষে সংসদ সচিবালয়ের সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, হজযাত্রী পরিবহণের ক্ষেত্রে যেসব এজেন্সী সঠিকভাবে শর্ত পালন করেনি তাদের বিরুদ্ধে কমিটি আইনানুগ ব্যবস্থা নেওয়ার এবং তাদের লাইসেন্স বাতিলের সুপারিশ করেছে। এ বিষয়ে কমিটির সভাপতি ফারুক খান বলেন, অন্য বছরের তুলনায় এবার সুন্দরভাবে হজ ব্যবস্থাপনার জন্য সংশ্লিষ্ট সবাইকে কমিটির পক্ষ থেকে ধন্যবাদ জানানো হয়েছে। পাশাপাশি এবার যেসব ত্রুটিগুলো ধরা পড়েছে তা নতুন হজ বছরের প্রথম বৈঠকেই পর্যালোচনা করে ব্যবস্থা নেওয়ার সুপারিশ করা হয়েছে। এ ছাড়া বৈঠকে নতুন আসা উড়োজাহাজ ড্রিমলাইন রক্ষণাবেক্ষণের পরামর্শ দেওয়া হয়।

কার্গো বিমানে আসা মালামাল বিমানবন্দর থেকে নির্ধারিত সময়ের মধ্যে খালাস না করলে অধিকহারে জরিমানা করা এবং প্রয়োজনে সংশ্লিষ্ট আইন পরিবর্তনের বিষয়ে বাংলাদেশ বিমানকে অর্থ মন্ত্রণালয়ে প্রস্তাব পাঠানোর সুপারিশ করা হয়।

ফারুক খানের সভাপতিত্বে অনুষ্ঠিত বৈঠকে অন্যদের মধ্যে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটনমন্ত্রী এ কে এম শাহ্?জাহান কামাল, অধ্যাপক মো. আলী আশরাফ, তানভীর ইমাম, মো. নজরুল ইসলাম চৌধুরী, কামরুল আশরাফ খান এবং সাবিহা নাহার বেগম অংশ নেন।

"