‘বন্দুকযুদ্ধে’ চরমপন্থি নেতা নিহত

প্রকাশ : ০৩ সেপ্টেম্বর ২০১৮, ০০:০০

পাংশা (রাজবাড়ী) প্রতিনিধি

রাজবাড়ীর কালুখালীতে চরমপন্থি সংগঠন সজল বাহিনীর সেকেন্ড-ইন-কমান্ড আবদুল মতিন মন্ডল (৫০) পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ নিহত হয়েছেন। গত শনিবার রাত ৩টার দিকে ওই ইউনিয়নের আলমডাঙ্গা এলাকার একটি আম বাগানে এ বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে। পুলিশের দাবি নিহত আবদুল মতিন মন্ডল চরমপন্থি সজল বাহিনীর সেকেন্ড ইন কমান্ড এবং হত্যা, অস্ত্রসহ তিন মামলার আসামি। ঘটনাস্থল থেকে ১টি ওয়ান শুটারগান ও ২টি রামদা উদ্ধার করেছে পুলিশ।

কালুখালী থানার ওসি আমিনুল ইসলাম জানান, রাতে শাওরাইল ইউনিয়নের আলমডাঙ্গার একটি আম বাগানে চরমপন্থি সজল বাহিনীর সদস্যরা মিটিং করছিল। গোপন সংবাদের ভিত্তিতে কালুখালী থানা পুলিশ সেখানে অভিযান চালায়। এ সময় চরমপন্থিরা পুলিশকে লক্ষ্য করে গুলি ছোড়ে। পুলিশও পাল্টা গুলি ছুড়লে আবদুল মতিন গুলিবিদ্ধ হন এবং অন্যরা পালিয়ে যান। পরে পুলিশ আবদুল মতিনকে উদ্ধার করে পাংশা হাসপাতালে ভর্তি করলে চিকিৎিসক তাকে মৃত ঘোষণা করেন।

ওসি আমিনুল ইসলাম আরো জানান, নিহত আবদুল মতিনের বিরুদ্ধে হত্যা, ডাকাতি ও অস্ত্র মামলা রয়েছে। এদিকে, বন্দুকযুদ্ধে সজল বানিহীর সেকেন্ড ইন কমান্ড আবদুল মতিনের মৃত্যুর খবরে এলাকায় স্বস্তি ফিরে এসেছে।

"