আশুলিয়া প্রতিনিধি

  ৩১ আগস্ট, ২০১৮

সাভারে মারুফ খানের হত্যাকারীদের শাস্তির দাবিতে মানববন্ধন

সাভারে ইভটিজিংয়ের প্রতিবাদ করায় বখাটেদের হাতে নৃশংস হত্যাকান্ডের শিকার কলেজ শিক্ষার্থী মারুফ খানের খুনিদের গ্রেফতার এবং দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। গতকাল দুপুরে সাভারে ঢাকা-আরিচা মহাসড়কের গেন্ডা বাসস্ট্যান্ড এলাকায় এ প্রতিবাদ সমাবেশ ও মানববন্ধন কর্মসূচি পালিত হয়েছে। এ সময় আয়োজিত মানবন্ধনে একাত্মতা প্রকাশ করেন উপজেলার বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থী, বন্ধুমহল, স্বজন, এলাকাবাসী, ছাত্রলীগ এবং বিভিন্ন সামাজিক ও রাজনৈতিক সংগঠনের নেতারাসহ সর্বস্তরের সাধারণ মানুষ।

এ সময় হাতে হাত ধরে মহাসড়কের পাশে দীর্ঘ সারিতে দাঁড়িয়ে কলেজ শিক্ষার্থী মারুফ খানের পরিবারের প্রতি গভীর সমবেদনা প্রকাশের পাশাপাশি হত্যাকারীদের অবিলম্বে গ্রেফতার করে আইনের আওতায় আনার দাবি জানান মানববন্ধনে অংশগ্রহণকারীরা।

ইভটিজিংয়ের শিকার হওয়া কলেজ শিক্ষার্থী মুনা বলেন, গত ২১ আগস্ট আমি বাসা থেকে বের হয়ে গেন্ডা বাসস্ট্যান্ডে যাচ্ছিলাম। এ সময় তিনটি মোটরসাইকেলযোগ ৯ জন বখাটে যুবক আমাকে বিভিন্নভাবে উত্ত্যক্ত করতে থাকে। একপর্যায়ে রাস্তা দিয়ে যাওয়ার সময় আমার সহপাঠী মারুফ বিষয়টি লক্ষ্য করে ইভটিজিংয়ের প্রতিবাদ জানায়। এ সময় মারুফের সঙ্গে বখাটেদের কথা কাটাকাটির ঘটনা ঘটলে সে আমাকে বাসায় চলে যেতে বলে। এরপর জানতে পারি মারুফকে ছুরিকাঘাত করে হত্যা করেছে ওই বখাটেরা। আমি এ ঘটনার দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করছি যাতে আর কোন মেয়েকে ইভটিজিংয়ের শিকার হতে না হয় এবং তার প্রতিবাদ করে কোন বাবা-মায়ের কোল খালি না হয়।

মানববন্ধন থেকে ঢাকা জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি ও তেঁতুলঝোড়া ইউনিয়নের চেয়ারম্যান ফখরুল আলম সমর বলেন, আগামী ৭ দিনের মধ্যে মারুফ খানের খুনিদের গ্রেফতার করে আইনের আওতায় না আনা হলে বাংলাদেশ ছাত্রলীগের সাভার উপজেলা শাখার উদ্যোগে হত্যাকারীদের বাড়িঘর ঘেরাও করা হবে।

বিশিষ্ট শিক্ষানুরাগী ও নিহত মারুফের চাচা আলীনুর রহমান খান সাজুর সভাপতিত্বে আয়োজিত মানববন্ধন এবং প্রতিবাদ সমাবেশে অন্যদের মধ্যে আরো বক্তব্য রাখেন ক্রাইম রিপোর্টার্স অ্যাসোসিয়েশনের সাবেক সাধারণ সম্পাদক কামরুজ্জামান খান, দৈনিক ইনকিলাবের স্পোর্টস এডিটর রেজাউর রহমান সোহাগ, সাবেক সচিব আবদুস সাত্তার, কৃষিবিদ রফিকুল ইসলাম মোল্লা ঠান্ডু, মহিলা পরিষদ নেত্রী নাসরিন মহাল, সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি আবদুল কাদের তালুকদার, সাভার বিশ^বিদ্যালয় কলেজের সাবেক জিএস মাকসুদুর রহমান, সাভার উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সাধারণ সম্পাদক সালাহ উদ্দিন খান নঈম, সাভার প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক গোবিন্দ আচার্য্য, ছাত্রলীগ নেতা আতিকুর রহমান আতিক, অভি প্রমুখ।

উল্লেখ্য, গত ২১ আগস্ট সন্ধ্যায় সাভারের গেন্ডা বাসস্টান্ডে নিজের সহপাঠীকে ইভটিজিংয়ের প্রতিবাদ করায় ঢাকা কমার্স কলেজের মেধাবী শিক্ষার্থী মারুফ খানকে ছুরিকাঘাত করে হত্যা করে বখাটেরা।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close