মিতু হত্যা

সেই ভোলাকে আরেকটি হত্যা মামলায় গ্রেফতার দেখানোর নির্দেশ

প্রকাশ : ৩১ আগস্ট ২০১৮, ০০:০০

চট্টগ্রাম ব্যুরো

চট্টগ্রামে সাবেক পুলিশ সুপার (এসপি) বাবুল আক্তারের স্ত্রী মাহমুদা খানম মিতু হত্যা মামলায় গ্রেফতার এহতেশামুল হক ভোলাকে ট্রাকচালক আবদুল গফুর হত্যা মামলায় গ্রেফতার (শ্যোন অ্যারেস্ট) দেখানোর নির্দেশ দিয়েছেন আদালত। গতকাল বৃহস্পতিবার চট্টগ্রাম মহানগর হাকিম আবু সালেম মোহাম্মদ নোমান নগর গোয়েন্দা পুলিশের এক আবেদনে এই নির্দেশ দেন।

ভোলার বিরুদ্ধে নগরের চান্দগাঁও, বাকলিয়া, পাঁচলাইশ থানায় হত্যা, অস্ত্র, চাঁদাবাজির ১৮টি মামলা রয়েছে। সব মামলায় জামিন পেলেও ভোলাকে মুক্তির আগে নতুন করে আরেকটি হত্যা মামলায় গ্রেফতার দেখানো হয়। ভোলা এখন চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারে রয়েছেন।

চট্টগ্রাম নগর পুলিশের অতিরিক্ত উপকমিশনার (প্রসিকিউশন) নির্মলেন্দু বিকাশ চক্রবর্তী বলেন, ডবলমুরিং থানার দেওয়ানহাট ব্রিজের নিচে ২০১৫ সালের ১৬ মার্চ ট্রাকচালক আবদুল গফুরকে (৪৫) পূর্বপরিকল্পিতভাবে হত্যা করা হয়। মামলাটি নগর গোয়েন্দা পুলিশ তদন্ত করছে। তদন্ত কর্মকর্তা গোয়েন্দা পুলিশের পরিদর্শক মাহবুবুল আলম এই মামলায় ভোলাকে গ্রেফতার দেখানোর জন্য গত মঙ্গলবার আবেদন করেন। বৃহস্পতিবার শুনানি শেষে আদালত শ্যোন অ্যারেস্ট দেখানোর নির্দেশ দেন। এছাড়া ভোলার জামিনের আবেদন করা হলে আদালত তা নাকচ করে দেন।

প্রসঙ্গত ২০১৬ সালের ৫ জুন নগরের জিইসির মোড় এলাকায় ছেলেকে স্কুলবাসে তুলে দিতে যাওয়ার সময় দুর্বৃত্তদের হাতে খুন হন মিতু। এরপর ২০১৬ সালের ২৭ জুন নগরের বাকলিয়া এলাকা থেকে মাহমুদা হত্যায় ব্যবহৃত অস্ত্র-গুলিসহ ভোলা ও তার সহযোগী মো. মনিরকে গ্রেফতার করে গোয়েন্দা পুলিশ। অস্ত্র উদ্ধারের ঘটনায় ওই বছরের ২৮ জুলাই বাকলিয়া থানার পুলিশ দুজনের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দেয়। তবে হত্যা মামলায় এখনো অভিযোগপত্র জমা দেয়নি গোয়েন্দা পুলিশ।

 

"