তুরাগ নদে ডুবে যাওয়া শিশুর খোঁজ মেলেনি

প্রকাশ : ২৭ আগস্ট ২০১৮, ০০:০০

নিজস্ব প্রতিবেদক

তুরাগ নদে গোসল করতে নেমে নিখোঁজ হওয়া ৭ বছর বয়সী শিশু নাদিমের খোঁজ মেলেনি। ফায়ার সার্ভিসের ডুবুরি দলের সদস্যরা দ্বিতীয় দিনের মতো গতকাল রোববার ভোর থেকে শিশুটির খোঁজে উদ্ধার তৎপরতা চালায়। কিন্তু রাত পর্যন্ত সন্ধান না পাওয়ায় অভিযান স্থগিত করে ফায়ার সার্ভিস। এর আগে শনিবার বিকেল ৩ টার দিকে নদের ঢাকা উদ্যানের ইট-বালুর ঘাটে গোসল করতে নেমে নিখোঁজ হয় নাদিম। সে স্থানীয় বাসিন্দা টেইলার মাস্টার রতনের ছেলে।

ফায়ার সার্ভিসের কন্ট্রোল রুম থেকে জানানো হয়, শনিবার বিকেল পৌনে ৪টা থেকে ফায়ার সার্ভিসের একটি ডুবুরি দল শিশু উদ্ধারে কাজ করে। কিন্তু রাত ৮টা পর্যন্ত তাকে না পেয়ে উদ্ধার অভিযান স্থগিত করা হয়। পরে রোববার সকাল থেকে দ্বিতীয় দিনের মতো আবারও নাদিমকে উদ্ধারে কাজ শুরু করে ডুবুরি দল। কিন্তু রাত ৮টা পর্যন্ত তার সন্ধান না পেয়ে অভিযান স্থগিত করা হয়।

ডুবুরি দলের নেতৃত্বে থাকা ইউনুস আলী বলেন, নদে প্রচন্ড স্রোত রয়েছে। শিশুটি কোন দিকে গেছে বোঝা যাচ্ছে না। আমরা শিশুটির ডুবে যাওয়ার স্থানসহ আশপাশের কয়েক কিলোমিটার এলাকায় সার্চ করেছি। তিনি বলেন, শিশুটি নিখোঁজ হয়েছে ২৪ ঘণ্টার বেশি। এই সময়ের মধ্যে বডি ভেসে ওঠার কথা। আমরা স্থানীয়দের সহযোগিতায় নদের আশপাশের তীরগুলো এবং নদের পাশের ছোট ছোট খালগুলোতেও সার্চ অভিযান চালিয়েছি। কিন্তু শিশুটিকে পাওয়া যায়নি। আবারও ডাকা হলে আমরা সোমবার সকালে এসে উদ্ধার অভিযান চালাব।

"