পাঁচ জেলায় সড়কে নিহত ৬, আহত ১৫

প্রকাশ : ১৮ আগস্ট ২০১৮, ০০:০০

প্রতিদিনের সংবাদ

নারায়ণগঞ্জের আড়াইহাজারে, ঝিনাইদহের কালীগঞ্জে, গাজীপুরের চান্দনা চৌরাস্তায়, সাতক্ষীরার মহাসড়কে এবং চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জে সড়ক দুর্ঘটনায় ৬ জন নিহত এবং ১৫ জন আহত হয়েছে। প্রতিনিধিদের পাঠানো রিপোর্ট :

নারায়ণগঞ্জ : নারায়ণগঞ্জের আড়াইহাজারে মাল বোঝাই একটি ট্রাকের চাপায় আজহার হোসেন (৩০) নামে এক সাইকেল আরোহী নিহত হয়েছেন। গতকাল শুক্রবার বিকেলে আজহার সাইকেলে করে পুরিন্দা থেকে কান্দাইল এলাকায় তার নিজ বাড়িতে যাওয়ার পথে এ দুর্ঘটনা ঘটে। নিহত আজহার নরসিংদীর মাধবদী থানার কান্দাইল এলাকার আমদিয়া সামসুদ্দিন মিয়ার ছেলে। দুর্ঘটনার পর ঘাতক ট্রাকটি পালিয়ে যায়।

এ দিকে দুর্ঘটনার খবর বাড়িতে পৌঁছালে বিক্ষুব্ধ স্বজনরা ঢাকা সিলেট মহাসড়ক আধা ঘণ্টা অবরোধ করে রাখে।

কালীগঞ্জ (ঝিনাইদহ) : ঝিনাইদহের কালীগঞ্জে পৃথক সড়ক দুর্ঘটনায় পিকুল নামের একজন নিহত ও কমপক্ষে ১৫ জন আহত হয়েছে। গতকাল শুক্রবার সকালে ও দুপুরে শহরের বেজপাড়া ও কালীগঞ্জ যশোর সড়কের রঘুনাথপুরে পৃথক এ দুর্ঘটনা ঘটে। বিষয়টি নিশ্চিত করেছেন কালীগঞ্জ থানার ইনচার্জ (ওসি) মিজানুর রহমান খান।

পুলিশ ও প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, কালীগঞ্জ-ঝিনাইদহ সড়কের বেজপাড়া নামকস্থানে নসিমন নিয়ন্ত্রণ হারিয়ে পিকুল নামের একজন নিহত হয়। এ ছাড়া দুপুরে কুষ্টিয়া থেকে রূপসা পরিবহনের একটি বাস যশোর যাচ্ছিল। পথে ঝিনাইদহ-যশোর মহাসড়কের রঘুনাথপুর নামক স্থানে পৌঁছালে নিয়ন্ত্রণ হারিয়ে বাসটি রাস্তার পাশের খাদে পড়ে যায়। এতে বাসে থাকা যাত্রীদের মধ্যে ১৫ জন আহত হয়।

গাজীপুর : গাজীপুর সিটি করপোরেশনের চান্দনা চৌরাস্তা ও নলজানি এলাকায় পৃথক দুটি সড়ক দুর্ঘটনায় এক নারী পোশাক শ্রমিকসহ দুজনের মৃত্যু হয়েছে। গতকাল শুক্রবার সকালে কভার্ডভ্যান চাপায় নারী পোশাক শ্রমিক এবং দুপুরে লেগুনা চাপায় অজ্ঞাত পথচারীর মৃত্যু হয়। দুপুরে সড়ক দুর্ঘটনার পর বিক্ষুদ্ধ জনতা লেগুনাটিতে আগুন ধরিয়ে দেয় এবং চালককে মারধর পুলিশে সোপর্দ করে।

নিহত নারী শ্রমিকের নাম সালমা বেগম (৪০)। তিনি বরিশালের বাকেরগঞ্জ থানার কালিদেশী এলাকার হারুন শরীফের স্ত্রী এবং স্থানীয় দিগন্ত সোয়েটার কারখানার শ্রমিক ছিলেন। অপরজনের পরিচয় পাওয়া যায় নি।

সাতক্ষীরা : সাতক্ষীরা-যশোর মহাসড়কের তুজুলপুর এলাকায় ইঞ্জিনভ্যান ও ইজিবাইকের মুখোমুখি সংঘর্ষে কে লাইন পরিবহনের এক হেলপার নিহত হয়েছেন। তার নাম শাহাদাত গাজী (৫০)। নিহত শাহাদত গাজী সদর উপজেলার তুজুলপুর গ্রামের মৃত. আজিজার রহমান গাজীর ছেলে। নিহতের আত্মীয় এস আর শুভ জানান, সকালে তিনি বাড়ি থেকে বের হয়ে ইঞ্জিনভ্যানে ঝাউডাঙ্গা বাজারে যাচ্ছিলেন। পথিমধ্যে তুজুলপুর এলাকায় পৌঁছালে ইজ্ঞিনভ্যান-ইজিবাইকের মুখোমুখি সংঘর্ষে শাহাদাত গাজী গুরুতর আহত হন। তাকে উদ্ধার করে সাতক্ষীরা সদর হাসপাতালে নিয়ে গেলে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে তাকে রেফার্ড করে দেয়। সেখানে নেওয়ার পথে চুকনগর এলাকায় পৌঁছালে তিনি মারা যান।

চাঁপাইনবাবগঞ্জ : চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জে ট্রলির ধাক্কায় ইমান আলী নামে এক মোটরসাইকেল চালক নিহত হয়েছেন। নিহত ইমান আলী (৩৪) উপজেলার দাইকুখুরিয়া ইউনিয়নের বিনোদনগরের মেছের আলীর ছেলে। প্রত্যক্ষদর্শীদের বরাত দিয়ে শিবগঞ্জ থানার এসআই জুলহাস জানান, গতকাল শুক্রবার ভোর ৬টার দিকে দাইপুখুরিয়া-মির্জাপুর আঞ্চলিক সড়কের গাজিপুর পূর্বপাড়ায় এ ঘটনা ঘটে। এ ঘটনায় ট্রলিচালকও গুরুতর আহত হন। তাকে উদ্ধার করে চিকিৎসার জন্য শিবগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে প্রাথমিক চিকিৎসা দিয়ে অবস্থার অবনতি হওয়ায় উন্নত চিকিৎসার জন্য রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। এ ঘটনায় শিবগঞ্জ থানার এসআই জুলহাস বাদী হয়ে একটি মামলা দায়ের করেছেন।

 

"