হলমার্কের চেয়ারম্যান জেসমিন ইসলামের জামিন নামঞ্জুর

প্রকাশ : ১৫ আগস্ট ২০১৮, ০০:০০

নিজস্ব প্রতিবেদক
ama ami

অর্থ আত্মসাতের অভিযোগে দায়ের করা মামলায় হলমার্কের চেয়ারম্যান জেসমিনের ইসলামের জামিন নামঞ্জুর করেছেন হাইকোর্ট। একই সঙ্গে তাকে বিএসএমএমইউতে (বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেডিক্যাল বিশ্ববিদ্যালয়) প্রয়োজনীয় চিকিৎসা দিতে নির্দেশ দেওয়া হয়েছে। জেসমিনের জামিন প্রশ্নে রুলের চূড়ান্ত নিষ্পত্তি করে গতকাল মঙ্গলবার বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি কে এম হাফিজুল আলমের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

এর আগে গত ১৭ জুলাই জামিন প্রশ্নে জারি করা রুলের শুনানিতে জেসমিনের আইনজীবী তার অসুস্থতার কথা জানালে হাইকোর্ট কাশিমপুর কারা কর্তৃপক্ষের কাছে দুই সপ্তাহের মধ্যে মেডিকেল রিপোর্ট চান। এর পরিপ্রেক্ষিতে কাশিমপুর কারাগারের চিকিৎসক গত ২ আগস্ট মেডিকেল রিপোর্ট হাইকোর্টে পাঠান।

ওই মেডিকেল রিপোর্টে বলা হয়, জেসমিন ইসলাম হাইপারটেনশন, কার্ডিওলজি, গাইনি ও সাইকোলজিক্যালসহ নানা রোগে আক্রান্ত। তাকে এরই মধ্যে তাজউদ্দীন মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা করানো হয়েছে। এ কারণেই তাকে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেডিকেল বিশ্ববিদ্যালয়ে প্রয়োজনীয় চিকিৎসা দিতে নির্দেশ দিয়েছেন আদালত।

প্রসঙ্গত, সম্পদের হিসাব বিবরণী দাখিল না করার অভিযোগে দুদকের করা মামলায় ঢাকার বিশেষ জজ আদালত জেসমিন ইসলামকে তিন বছরের কারাদন্ড ও ২০ লাখ টাকা জরিমানা করেছেন। বর্তমানে তিনি কারাগারে আছেন।

"