সড়ক দুর্ঘটনায় পাঁচ জেলায় নিহত ৫

প্রকাশ : ১২ আগস্ট ২০১৮, ০০:০০

প্রতিদিনের সংবাদ ডেস্ক

দেশের পাঁচ জেলায় বাস, ট্রাক ও মোটরসাইকেল দুর্ঘটনায় গতকাল শনিবার অন্তত পাঁচজন নিহত হয়েছেন। গাজীপুরে বাস উল্টে, ফেনী ও নেত্রকোনায় ট্রাকের ধাক্কায়, লালমনিরহাটে দুধের লরির ধাক্কায় আর সৈয়দপুরে কভার্ড ভ্যানের ধাক্কায় তারা নিহত হন। প্রতিনিধিদের পাঠানো খবর :

ফেনী : ফেনীতে ট্রাকের ধাক্কায় নুশরাত জাহান মিম (৭) নিহত হয়েছে। সে জেলার দাগনভূঁইয়া উপজেলার আলমপুর গ্রামের হাবিব উল্যা মিন্টুর মেয়ে ও সিলোনিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রথম শ্রেণির ছাত্রী।

দাগনভূঁইয়া থানার ওসি আবুল কালাম আজাদ জানান, মিম সিলোনিয়া বাজার এলাকায় রাস্তা পার হচ্ছিল। নোয়াখালী থেকে আসা দ্রুতগামী একটি ট্রাক তাকে ধাক্কা দেয়। প্রথমে তাকে ফেনী সদর হাসপাতালে পাঠানো হয়। পরে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপতালে নেওয়া হলে চিকিৎসক মৃত ঘোষণা করেন।

এলাকাবাসী চালককে মারধর করে পুলিশে দিয়েছে জানিয়ে তিনি বলেন, এ ঘটনায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

গাজীপুর : একজন নিহত হয়েছেন বাস উল্টে খাদে পড়ে। এ ছাড়া এ দুর্ঘটনায় আরো অন্তত ২৫ জন আহত হয়েছেন।

মীরের বাজার পুলিশ ক্যাম্পের এসআই সফিকুল আলম জানান, গতকাল শনিবার মীরের বাজার এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নিহত ওয়াসিম মিয়া ময়মনসিংহের ফুলপুর এলাকার বাসিন্দা। হতাহত সবাই পূর্বাচল অ্যাপারেলসের শ্রমিক।

কারখানার শ্রমিক আনিসুর রহমান ও শাকিল মিয়া বলেন, সকালে টঙ্গীর বনমালা থেকে কারখানার ৩০ থেকে ৩৫ জন শ্রমিক ওই বাসে করে পূর্বাচল এলাকায় তাদের কারখানায় যাচ্ছিলেন। মীরের বাজার এলাকায় একটি চাকা গর্তে পড়লে চালক নিয়ন্ত্রণ হারান। বাসটি পাশের খাদে পড়ে যায়। এতে ঘটনাস্থলেই ওয়াসিম নিহত হন।

এসআই সফিকুল আলম বলেন, আহতদের উদ্ধার করে বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে। লাশ ময়নাতদন্তের জন্য গাজীপুর শহীদ তাজউদ্দিন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

লালমনিরহাট : দুধের লরির ধাক্কায় মোটরসাইকেল আরোহী নিহত হয়েছেন।

সদর থানার ওসি মাহফুজ আলম জানান, সকাল সাড়ে ৮টার দিকে মন্ডলেরহাট এলাকায় লালমনিরহাট-রংপুর মহাসড়কে এ দুর্ঘটনা ঘটে। নিহত রায়হান মিয়া রংপুরের মিঠাপুকুর উপজেলার বাসিন্দা। তিনি সুপার স্টার নামে একটি প্রতিষ্ঠানের বিপণন কর্মকর্তা ছিলেন।

এলাকাবাসী বলছেন, রায়হান মোবাইলে কথা বলতে বলতে মোটরসাইকেল চালিয়ে লালমনিরহাট যাচ্ছিলেন। মন্ডলেরহাট এলাকায় বিপরীত দিক থেকে আসা দুধের লরির সামনে তিনি মোবাইল পকেটে রাখতে গিয়ে নিয়ন্ত্রণ হারান। আর লরির ধাক্কায় ছিটকে পড়ে ঘটনাস্থলেই মারা যান।

নেত্রকোনা : ট্রাক চাপায় মোটরসাইকেল আরোহী নিহত হয়েছেন। নিহত জসিম উদ্দিন (১৯) জেলা শহরের মদনপুর সড়কে একটি মোটর শোরুমে মেকানিকের কাজ করতেন।

সদর থানার ওসি বোরহান উদ্দিন জানান, জসিম মদনপুর থেকে মোটরসাইকেলে করে পারলা বাসস্ট্যান্ডের দিকে যাচ্ছিলেন। আনন্দবাজার মোড়ে একটি ট্রাক তাকে চাপা দেয়। এতে ঘটনাস্থলেই তিনি মারা যান।

জসিমের বাড়ি আটপাড়া উপজেলার তেলীগাতি ইউনিয়নের টেংরা গ্রামে। লাশ ময়নাতদন্তের জন্য নেত্রকোনা সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে।

নীলফামারী : কভার্ড ভ্যানের ধাক্কায় বাইসাইকেল আরোহী নিহত হয়েছেন। এ ঘটনায় ক্ষুব্ধ এলাকাবাসী সড়ক অবরোধ করে বিক্ষোভ দেখিয়েছে।

নিহত রমানাথ রায় জেলার সৈয়দপুর উপজেলায় আহমেদ প্লাইউড কারখানায় শ্রমিকের কাজ করতেন।

সৈয়দপুর থানার ওসি মো. শাহজাহান পাশা জানান, রমানাথ সকাল ৮টার দিকে বাইসাইকেলে করে কারখানায় যাচ্ছিলেন। বোতলাগাড়ি ইউনিয়নের উত্তরা আবাসন এলাকায় ঢেলাপীর ফিলিং স্টেশনের সামনে একটি কভার্ড ভ্যান তাকে ধাক্কা দেয়। এতে ঘটনাস্থলেই তিনি নিহত হন।

"