কুমিল্লা প্রতিনিধি

  ১২ আগস্ট, ২০১৮

ক্যানসার নয় সড়ক দুর্ঘটনাই মূল ঘাতক : স্বরাষ্ট্রমন্ত্রী

কুমিল্লায় ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের নতুন স্টেশন উদ্বোধন করে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, বাংলাদেশে এ মুহূর্তে কিডনি ও ক্যানসার নয়, সড়ক দুর্ঘটনাই জনসাধারণের আতঙ্ক এবং মূল ঘাতক। গতকাল শনিবার কুমিল্লার বুড়িচংয়ে সদরে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের নতুন স্টেশন উদ্বোধন শেষে সাংবাদিকদের সামনে এ কথা বলেন তিনি।

মন্ত্রী বলেন, বাংলাদেশে প্রতি বছর ছোট-বড় ছয় হাজারেরও বেশি দুর্ঘটনা ঘটে। এসব দুর্ঘটনায় প্রতি বছর প্রায় তিন থেকে সাড়ে তিন হাজারের বেশি মানুষের প্রাণহানি ঘটে। এসব দুর্ঘটনা ও প্রাণহানির পরিমাণ কমিয়ে আনতে সড়ক ও জনপথ মন্ত্রণালয়ের মাধ্যমে সড়ক প্রশস্তকরণসহ বিভিন্ন পরিবর্তন আসছে। তারপরও যেগুলো দরকার সেসব সমস্যার সমাধান এখনো সম্ভব না হওয়ায় সড়ক দুর্ঘটনা রোধ করা সম্ভব হচ্ছে না।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ঢাকা শহরে যে পরিমাণ গাড়ি আছে, তার বেশির ভাগ গাড়ি ফিটনেসবিহীন। এসব ফিটনেসবিহীন গাড়ির চালকদের থাকে না ড্রাইভিং লাইনেন্স। এ ছাড়া পথচারী, যাত্রী ও গাড়ির চালকরা কেউ ট্রাফিক আইন মেনে চলেন না।

তিনি আরো বলেন, ‘যারা সাংবাদিকদের নির্যাতন করেছে, ভিডিও ফুটেজ দেখে শনাক্ত করে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার জন্য আইনশৃঙ্খলা বাহিনীকে নির্দেশ দেওয়া হয়েছে।’ ২ কোটি ৭৩ লাখ টাকা ব্যয়ে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের নতুন স্টেশন নির্মাণ করা হয়েছে। পরে তিনি ৭ কোটি ৩ লাখ টাকা ব্যয়ে কুমিল্লা বুড়িচং থানার নবনির্মিত চারতলা ভবন উদ্বোধন শেষে সুধী সমাবেশে যোগ দেন। বিকেলে স্বরাষ্ট্রমন্ত্রী কুমিল্লা পুলিশ লাইনে মুক্তিযোদ্ধাদের স্মরণে নির্মিত ‘চেতনায় ৭১’ ভাস্কর্য উদ্বোধন করেন এবং পুলিশ লাইনে সুধী সমাবেশে প্রধান অতিথির বক্তব্য দেন।

ফায়ার সার্ভিস স্টেশন উদ্বোধনকালে আরো উপস্থিত ছিলেন সাবেক আইনমন্ত্রী ও বুড়িচং সংসদ সদস্য আবদুল মতিন খসরু, ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের ডিজি ব্রিগেডিয়ার জেনারেল আলী আহমেদ খান পিএসসি, কুমিল্লা জেলা প্রশাসক আবুল ফজল মীর, পুলিশ সুপার মো. শাহ আবিদ হোসেনসহ জেলা প্রশাসন ও পুলিশ প্রশাসনের কর্মকর্তারা।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close