ষড়যন্ত্রকারীরা বারবার আগস্টকে বেছে নেয় : কৃষিমন্ত্রী

প্রকাশ : ১১ আগস্ট ২০১৮, ০০:০০

জবি প্রতিনিধি

‘চোরের বন্দুক আর গেরস্তের বন্দুক এক নয়। ষড়যন্ত্রকারীরা সব সময় আগস্ট মাসকে বেছে নেয়। শোকাবহ আগস্টই তাদের কাছে ষড়যন্ত্রের অন্যতম মাস। ষড়যন্ত্র করে ১৫ আগস্টে হত্যা করা হয়েছে বাংলাদেশের স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে। ষড়যন্ত্র তখন ছিল এখনো আছে বলে মন্তব্য করেছেন কৃষিমন্ত্রী বেগম মতিয়া চৌধুরী। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৩তম শাহাদাৎবার্ষিকী উপলক্ষে গতকাল শুক্রবার বাংলাদেশ প্রগতিশীল কলামিস্ট ফোরামের উদ্যোগে জাতীয় প্রেস ক্লাবের তিন তলার কনফারেন্স রুমে ‘ষড়যন্ত্র যুগে যুগে’ শীর্ষক সেমিনারে তিনি এসব কথা বলেন।

কৃষিমন্ত্রী বলেন, ‘শেখ হাসিনা মিনতি করে ড. কামাল হোসেনকে বলেছিলেন, মোস্তাক সরকারকে স্বীকৃতি না দিতে। কিন্তু তার পরও তিনি তাকে স্বীকৃতি দিয়েছেন। আজকে তার মেয়ে সারা হোসেন আলোকচিত্রী শহিদুল আলমের পক্ষে কথা বলছেন। তাই ষড়যন্ত্রকারীদের থেকে আমাদেরকে সর্বদা সতর্ক থাকতে হবে।’

বাংলাদেশ প্রগতিশীল কলামিস্ট ফোরামের আহ্বায়ক অধ্যাপক ড. মীজানুর রহমান বলেন, হেফাজতের আন্দোলন ও কোটা সংস্কারের আন্দোলনে পরাজিত শক্তিরা বারবার ষড়যন্ত্র করছে। সেমিনারের বিশেষ অতিথি হিসেবে ইস্ট-ওয়েস্ট ইউনিভার্সিটির বোর্ড অব ট্রাস্টিজের সভাপতি ও বাংলাদেশ ব্যাংকের সাবেক গভর্নর ড. মোহাম্মদ ফরাসউদ্দিন এবং পরিকল্পনা কমিশনের সাধারণ অর্থনীতি বিভাগের সদস্য (সিনিয়র সচিব) অধ্যাপক ড. শামসুল আলম বক্তব্য দেন।

 

"