চট্টগ্রামে জামায়াত নেতা শাহজাহান চৌধুরী দুই দিনের রিমান্ডে

প্রকাশ : ০৭ আগস্ট ২০১৮, ০০:০০

চট্টগ্রাম ব্যুরো

জামায়াত নেতা শাহজাহান চৌধুরী ও আবু তাহের ভূঁইয়াকে জিজ্ঞাসাবাদের জন্য দুই দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। গতকাল সোমবার চট্টগ্রাম মহানগর হাকিম শফি উদ্দিন এ আদেশ দেন।

চট্টগ্রাম নগর পুলিশের সহকারী কমিশনার (প্রসিকিউশন) কাজী শাহাবুদ্দিন আহমেদ বলেন, শাহজাহান চৌধুরীসহ গ্রেফতার আটজনকে জিজ্ঞাসাবাদের জন্য ১০ দিনের রিমান্ড চেয়েছিল গোয়েন্দা পুলিশ। শুনানি শেষে শাহজাহান চৌধুরী ও আবু তাহের ভূঁইয়াকে দুই দিনের ও বাকি ছয়জনকে তিন দিনের রিমান্ড দিয়েছেন আদালত।

গত শুক্রবার দুপুর সাড়ে ১২টার পর নগরীর খুলশী থানাধীন মুরগির ফার্ম এলাকার একটি বাসা থেকে শাহজাহান চৌধুরীর সঙ্গে জামায়াতের আরো সাতজনকে গ্রেফতার করে চট্টগ্রাম মহানগর গোয়েন্দা পুলিশ। তারা হলেন- সাবেক সংসদ সদস্য শাহজাহান চৌধুরী, মো. আবু তাহের ভূঁইয়া, মঞ্জুর আলম, মো. মাহাবুব আলম প্রকাশ মিঠু, মিনহাজুল আরেফিন আফতাহী, মো. আবুল বাশার, এইচ এম সাইফুদ্দিন ও মো. রাসেল। চট্টগ্রাম মহানগর গোয়েন্দা পুলিশের অতিরিক্ত উপকমিশনার মো. কামরুজ্জামান বলেন, প্রাথমিক জিজ্ঞাসাবাদে শাহজাহান চৌধুরীসহ গ্রেফতার অন্য আসামিরা জানিয়েছেন, নিরাপদ সড়কের দাবিতে শিক্ষার্থীদের আন্দোলনকে সরকারবিরোধী আন্দোলনে পরিণত করার পরিকল্পনা করেছিল জামায়াত।

"