চট্টগ্রাম ব্যুরো

  ৩০ জুলাই, ২০১৮

‘দেশকে সমৃদ্ধ করতে যুব সমাজকে এগিয়ে আসতে হবে’

বাংলাদেশকে সমৃদ্ধিশালী করতে হলে যুব সমাজকে এগিয়ে আসতে হবে বলে মন্তব্য করেছেন বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির চেয়ারম্যান হাফিজ আহমেদ মজুমদার। গত শনিবার সকালে চট্টগ্রাম বন্দরের শহীদ মো. আবদুর রহমান মুন্সি মিলায়তনে অনুষ্ঠিত যুব সমাবেশে তিনি এ কথা বলেন। বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি, চট্টগ্রাম জেলা ও সিটি ইউনিটের পৃষ্টপোষকতায় ও যুব রেড ক্রিসেন্ট, চট্টগ্রামের আয়োজনে ৫ম বারের মতো যুব সমাবেশের আয়োজন করা হয়।

প্রধান অতিথির বক্তব্যে হাফিজ আহমেদ মজুমদার বলেন, বাংলাদেশকে সমৃদ্ধিশালী করতে হলে যুব সমাজকে এগিয়ে আসতে হবে। প্রত্যেক স্কুল-কলেজ ইউনিটে প্রশিক্ষণের মাধ্যমে দক্ষ যুব স্বেচ্ছাসেবক গঠন করতে হবে। ১৯৪টি দেশের প্রায় ৬০ লাখ যুব স্বেচ্ছাসেবক বিভিন্ন দুর্যোগ ও বিরূপ পরিস্থিতিতে যুব রেড ক্রিসেন্ট সেবা কার্যক্রম পরিচালনা করছে। তিনি বলেন, যুবকরা পারে একটি দেশের দুর্যোগকালীন পরিস্থিতিতে একসঙ্গে কাঁধে কাঁধ মিলিয়ে যেকোনো দুর্যোগ মোকাবিলা করতে। যুব সদস্যরা শুধু বাংলাদেশের নাগরিক নয়, পুরো পৃথিবীর নাগরিক। সুতরাং, পুরো বিশে^র জন্য কাজ করার লক্ষ্যে তাদের সেভাবে গড়ে তুলতে হবে। সমাবেশে মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেন, প্রশিক্ষিত যুব সদস্যরাই দেশের দুর্যোগসহ বিভিন্ন প্রাকৃতিক দুর্যোগে মানবতার কল্যাণে এগিয়ে আসবে। এ আন্দোলনের মাধ্যমে যুবরা নিজেদের স্ব-স্ব নেতৃত্ব গড়ে তুলতে পারবে এবং আলোকিত মানুষ হিসেবে নিজেদের গড়ে তুলতে পারবে।

সমাবেশে বিভিন্ন বিভাগ ও চট্টগ্রাম জেলা এবং সিটির আওতাধীন ১৭৯ টি মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষাপ্রতিষ্ঠানের মোট ১৪৭৫ জন যুব সদস্য ও শিক্ষকগণ অংশগ্রহণ করে।

বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির ব্যবস্থাপনা বোর্ড সদস্য এবং চট্টগ্রাম জেলা ইউনিট ভাইস চেয়ারম্যান ড. শেখ শফিউল আজমের সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে বিশেষ অতিথি ছিলেন রেড ক্রিসেন্টের ব্যবস্থাপনা বোর্ডের সদস্য অ্যাডভোকেট শিহাব উদ্দিন শাহীন, রেড ক্রিসেন্ট সোসাইটি চট্টগ্রাম সিটি ইউনিটের ভাইস চেয়ারম্যান এম এ ছালাম ও জেনারেল সেক্রেটারি ফিরোজ সালাউদ্দিন প্রমুখ।

কর্মশালায় স্পিকার হিসেবে উপস্থিত ছিলেন পিএইচপি ফ্যামিলির চেয়ারম্যান সুফি মোহাম্মদ মিজানুর রহমান, নাগরিক টিভির প্রধান নির্বাহী কর্মকর্তা ডা. আবদুন নূর তুষার, মেঘনা গ্রুপের প্রধান নির্বাহী কর্মকর্তা আসিফ ইকবাল, বাংলাদেশ ইয়ুথ লিডারশিপ সেন্টারের প্রতিষ্ঠাতা ইজাজ আহমেদ এবং বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির যুব ও স্বেচ্ছাসেবক বিভাগের পরিচালক এস এম তুহিন আহমেদ।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist