নিজস্ব প্রতিবেদক

  ১৯ জুলাই, ২০১৮

দুদকের অভিযান

ঘুষ ছাড়া সনদ মেলে না সিভিল সার্জন অফিসে

ঘুষ ছাড়া ঢাকার সিভিল সার্জন অফিস থেকে স্বাস্থ্য সনদ মেলে না প্রমাণ পাওয়ার দাবি করেছে দুর্নীতি দমন কমিশন। কমিশনের জনসংযোগ কর্মকর্তা প্রণব কুমার ভট্টাচার্য্য বলেছেন, তারা গতকাল বুধবার অভিযান চালিয়ে দেখেছেন স্বাস্থ্য সনদের জন্য জনপ্রতি ৩০০ টাকা থেকে এক হাজার টাকা পর্যন্ত ঘুষ দিতে হয়। হটলাইনে (১০৬) এক ভুক্তভোগীর অভিযোগ পাওয়ার পর রাজধানীর আজিমপুরে ঢাকার সিভিল সার্জন কার্যালয়ে দুদক সহকারী পরিচালক মো. জাকারিয়া ও উপ-সহকারী পরিচালক মো. সাইদুজ্জামান গতকাল আকস্মিক অভিযানে যান।

প্রণব বলেন, অভিযানে দুদক দলের জিজ্ঞাসাবাদে সিভিল সার্জন অফিসের কর্মচারীরা স্বীকার করেছেন, তারা জনপ্রতি ন্যূনতম ৩০০ টাকা থেকে সর্বোচ্চ এক হাজার টাকা পর্যন্ত আদায় করে, যা সম্পূর্ণ অবৈধ। এই অভিযানের সমন্বয়কারী দুদকের মহাপরিচালক (প্রশাসন) মোহাম্মাদ মুনীর চৌধুরী বলেন, দীর্ঘ দিন এ দুর্নীতি চলছে। গৃহীত জবানবন্দি ও তথ্য-প্রমাণের ভিত্তিতে দুদক দায়ীদের বিরুদ্ধে শিগগিরই আইনানুগ ব্যবস্থা নেবে। ঘুষ গ্রহণকারীদের হাতেনাতে গ্রেফতারে দুদকের ফাঁদ দল নজরদারি চালাচ্ছে বলেও জানান তিনি। দুদক কর্মকর্তাদের অভিযোগের বিষয়ে সিভিল সার্জন কার্যালয়ের কোনো বক্তব্য তাৎক্ষণিকভাবে পাওয়া যায়নি।

সিভিল সার্জন কার্যালয়ে অভিযানের সময় দুদকের পক্ষ থেকে দুর্নীতিবিরোধী প্রচারপত্র এবং দুদক হটলাইনের (১০৬) এর স্টিকার বিলি করা হয়।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist