নিজস্ব প্রতিবেদক

  ০২ জুলাই, ২০১৮

রাজউকের তিন কর্মকর্তার বিরুদ্ধে জমি দখলের মামলা

ভুয়া দলিলের মাধ্যমে পুরান ঢাকায় ২৭ কাঠা সরকারি জমি দখল করে ১০ তলা ভবন নির্মাণের অভিযোগে রাজউকের তিন কর্মকর্তাসহ চারজনের বিরুদ্ধে মামলা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। রাজধানীর মতিঝিল থানায় গত বৃহস্পতিবার এ বিষয়ে অভিযোগ দায়ের করা হয় বলে গতকাল রোববার জানিয়েছেন মামলাটির বাদী দুদকের উপসহকারী পরিচালক ইসমাইল হোসেন।

মামলায় আসামি করা হয়েছে শিকদার কনস্ট্রাকশনের স্বত্বাধিকারী কাজী নুরুজ্জামান শিকদার, রাজউকের উত্তরা এস্টেট ও ভূমি শাখা-২-এর কানুনগো আলী আজগর, সহকারী অথরাইজড অফিসার আবদুর রউফ সরকার ও ইমারত পরিদর্শক শওকত আলীকে।

দুদকের উপসহকারী পরিচালক ইসমাইল বলেন, আসামিরা পরস্পর যোগসাজশে ভবন নির্মাণে রাজউকের নকশা অনুমোদনে সরকারি সম্পত্তির মালিকানা-সংক্রান্ত তথ্য গোপন করে ভবন নির্মাণ ও সরকারি সম্পত্তি আত্মসাৎ করেছেন। এ জন্য আসামিদের বিরুদ্ধে দন্ডবিধির ৪২০/১০৯ ও দুর্নীতি প্রতিরোধ আইন-১৯৪৭ এর ৫(২) ধারায় অভিযোগ আনা হয়েছে মামলায়।

এজাহারে অভিযোগ করা হয়, অনিয়মের মাধ্যমে ২০০৬ সালে ৯তলা ভবন নির্মাণের অনুমোদন নিয়ে রাজধানীর কোতোয়ালির থানার ইসলামপুরের আহসান উল্লাহ রোড এলাকায় সরকারি এই জমিতে ১০ তলা ভবন নির্মাণ সম্পূর্ণ করে তার ওপরে আরো নির্মাণকাজ চলমান আছে। রাজউক থেকে ভবনটিতে দোকান বা বিপণিবিতানের অনুমোদন না থাকলেও ভবনটির নিচ তলা থেকে পাঁচ তলা পর্যন্ত বিপণিবিতান ও দোকান হিসেবে ব্যবহার হচ্ছে।

দুদকের অনুসন্ধানের তথ্য উল্লেখ করে এজাহারে আরো বলা হয়, এ সম্পত্তির বর্তমান দখলদার মো. নুরুজ্জামান শিকদার এবং তার তিন ছেলে ও ছেলেদের স্ত্রীসহ পরিবারের মোট ১২ জন সদস্যের নামে দখলের ভিত্তিতে ইজারা নেওয়া হয়েছিল।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist