নিজস্ব প্রতিবেদক

  ২৫ জুন, ২০১৮

রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রীর সঙ্গে সেনাপ্রধানের বিদায়ী সাক্ষাৎ

রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে বিদায়ী সাক্ষাৎ করেছেন সেনাবাহিনী প্রধান জেনারেল আবু বেলাল মুহাম্মদ শফিউল হক। গতকাল রোববার বিকেলে বঙ্গভবনে রাষ্ট্রপতি ও সকালে প্রধানমন্ত্রীর কার্যালয়ে গিয়ে শেখ হাসিনার সঙ্গে সাক্ষাৎ করেন তিনি। রাষ্ট্রপতির প্রেস সচিব মো. জয়নাল আবেদীন জানান, এটি ছিল সেনাপ্রধান জেনারেল আবু বেলাল মুহাম্মদ শফিউল হকের বিদায়ী সাক্ষাৎ। বৈঠকে বিদায়ী সেনাপ্রধান তার দায়িত্ব পালনকালে প্রয়োজনীয় দিকনির্দেশনা ও সহযোগিতা প্রদান করায় রাষ্ট্রপতির প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

রাষ্ট্রপতি এবং সশস্ত্র বাহিনীর কমান্ডার ইন চিফ মো. আবদুল হামিদ যথাযথভাবে দায়িত্ব পালন করায় জেনারেল আবু বেলাল মুহাম্মদ শফিউল হককে ধন্যবাদ জানান। রাষ্ট্রপতি বলেন, হকের দায়িত্ব পালনকালে সারা বিশ্বে বাংলাদেশের ভাবমূর্তি উজ্জ্বল হয়েছে। প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম বলেন, সাক্ষাৎকালে সেনাবাহিনীর উন্নয়নমূলক কাজ নিয়ে প্রধানমন্ত্রী এবং বিদায়ী সেনাপ্রধানের আলোচনা হয়। জেনারেল আবু বেলাল মোহাম্মদ শফিউল হকের মেয়াদকালে তার কাজের প্রশংসা করেন প্রধানমন্ত্রী। ইহসানুল করিম বলেন, সেনাবাহিনীর উন্নয়নে প্রধানমন্ত্রীর অবদান কৃতজ্ঞতার সঙ্গে স্মরণ করেন জেনারেল আবু বেলাল মোহাম্মদ শফিউল হক। তার মেয়াদে সরকারের সব ধরনের সহযোগিতার জন্য ধন্যবাদ জানান।

২০১৫ সালের ২৫ জুন আবু বেলাল মোহাম্মদ শফিউল হক সেনাপ্রধান পদে জেনারেল ইকবাল করিম ভূঁইয়ার স্থলাভিষিক্ত হন। ১৯৫৮ সালে জন্ম নেওয়া আবু বেলাল ১৯৭৮ সালে সেনাবাহিনীতে যোগ দেন। সেনাপ্রধান হওয়ার আগে লেফটেন্যান্ট জেনারেল পদমর্যাদায় ২০১৩ সাল থেকে পিএসওর দায়িত্বে ছিলেন তিনি। তার আগে তিনি ডিফেন্স সার্ভিস কমান্ড ও স্টাফ কলেজের কমান্ডেন্ট ছিলেন।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist