বরিশাল থেকে ১৫ রুটে বাস চলাচল বন্ধ

প্রকাশ : ২২ জুন ২০১৮, ০০:০০

বরিশাল প্রতিনিধি

দুই বাস মালিক সমিতির বিরোধের জের ধরে বরিশাল থেকে দেশের দক্ষিণাঞ্চলের ১৫টি রুটে বাস চলাচল বন্ধ করে দেয়া হয়েছে। গতকাল বৃহস্পতিবার বেলা ১১টা থেকে নগরীর রুপাতলী বাস টার্মিনাল থেকে ঝালকাঠি, পিরোজপুর, পটুয়াখালী ও বরগুনা জেলার বিভিন্ন রুটে বাস চলাচল করেনি। এতে ভোগান্তিতে পড়েন যাত্রীরা। গতকাল রাত ৮টায় এ প্রতিবেদন লেখার সময় পর্যন্ত এ ধর্মঘট চলছিল।

শ্রমিক ইউনিয়নের যুগ্ম সম্পাদক শহিদুল ইসলাম টিটু বলেন, পূর্ববিরোধের জের ধরে বৃহস্পতিবার বেলা ১১টা থেকে বরিশালের রুপাতলী বাসস্ট্যান্ড থেকে বাস মালিক এবং শ্রমিক নেতারা দক্ষিণাঞ্চলের ১৫টি রুটে বাস চলাচল বন্ধ করে দেন।বরিশাল-পটুয়াখালী মিনিবাস সমিতির সাধরাণ সম্পাদক কাওসার হোসেন শিপন বলেন, ঝালকাঠি জেলার সড়ক হয়ে দক্ষিণের ৬টি রুটে সরাসরি বাস চলাচল বন্ধ ছিল অনেক দিন। পরে প্রশাসনের হস্তক্ষেপে ঈদের আগে তা স্বাভাবিক হলেও গতকাল থেকে আবারো বাস চলাচলে প্রতিবন্ধকতা সৃষ্টি করে ঝালকাঠি বাস মালিক সমিতি।

সকালে তারা আমাদের বাস ভাঙচুর ও স্টাফদের মারধর করলে রুপাতলী থেকে সব রুটের বাস চলাচল বন্ধ করে দেয়া হয়।

উল্লেখ্য, রুটের ন্যায্য হিস্যা নিয়ে বরিশাল বাস মালিক সমিতির সঙ্গে ঝালকাঠি বাস মালিক সমিতির দ্বন্দ্ব দেখা দিলে গত ৩ জানুয়ারি বরিশাল থেকে ঝালকাঠি, পিরোজপুর, খুলনার বেশ কয়েকটি রুটে সরাসরি বাস চলাচল বন্ধ হয়ে যায়।

এদিকে, নতুন নির্দেশ জারি হলেও জিরো টলারেন্স নীতি নিয়ে প্রশ্ন থেকেই যাচ্ছে। সিনেটর জেফ মার্কলি বলেন, এই নির্দেশ জারি কোনো ইতিবাচক সমাধান নয়। তিনি আরো বলেন, শিশুদের ও তাদের পরিবারকে বন্দিশালায় আটকে রাখা অগ্রহণযোগ্য।

"