সড়কে প্রাণ গেল তিন নারীসহ ৯ জনের

প্রকাশ : ১৫ জুন ২০১৮, ০০:০০

প্রতিদিনের সংবাদ ডেস্ক

রংপুরের কাউনিয়ার হলদিবাড়ি এলাকায় গতকাল সকালে বাসের ধাক্কায় মোটরসাইকেলের তিন যাত্রী নিহত হয়েছেন। কুমিল্লার চান্দিনায় পিকআপের ধাক্কায় রিকশা-আরোহী দুই নারীর মৃত্যু হয়েছে; গাইবান্ধার গোবিন্দগঞ্জে দুই বাসের সংঘর্ষে মারা গেছেন দুজন আর গোপালগঞ্জের কাশিয়ানীতে বাসচাপায় এক নারী নিহত হয়েছেন। এ ছাড়া পটুয়াখালীর দশমিনায় মোটরসাইকেল গাছের সঙ্গে ধাক্কা লেগে পল্লী বিদ্যুতের এক মিটার রিডার মারা গেছেন। গতকাল বৃহস্পতিবারের এ দুর্ঘটনায় আহত হয়েছেন আরো ২৩ জন। প্রতিনিধিদের পাঠানো খবরÑ

রংপুর : কাউনিয়ার হলদিবাড়ি এলাকায় গতকাল সকালে বাসের ধাক্কায় মোটরসাইকেলের তিন যাত্রী নিহত হয়েছেন। নিহতরা হলেন রংপুরের গঙ্গাচড়া উপজেলার চরমরনিয়া গ্রামের আবুল কালাম (২২), একই এলাকার সোলাইমান (২০) ও জামালপুরের চর শিশুয়া ইসলামপুর গ্রামের আবদুস সাত্তার প্রামাণিক (৭২)। প্রত্যক্ষদর্শীরা জানান, ট্রেন ধরার জন্য মোটরসাইকেলে করে স্টেশনে যাচ্ছিলেন তিনজন। আবদুস সাত্তার প্রামাণিক জামালপুর যেতে চেয়েছিলেন। তিনি সম্পর্কে আবুল কালাম ও সোলাইমানের দাদা। তাকে মোটরসাইকেলে করে নিয়ে দুই চাচাতো ভাই রংপুরের কাউনিয়া স্টেশনে আসছিলেন। পথে রংপুরে ঈদের যাত্রী নামিয়ে ঢাকায় ফিরতে থাকা একটি খালি বাস তাদের চাপা দেয়। ঘটনাস্থলেই মারা গেছেন তিনজন। বাসটির চালক সুজনকে আটক করেছেন স্থানীয়রা। এ ঘটনার পর ওই এলাকায় ঘণ্টাখানেক সব ধরনের যান চলাচল বন্ধ ছিল। পরে পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। লাশ কাউনিয়া পুলিশের হেফাজতে।

কুমিল্লা : চান্দিনা পালকি সিনেমা হলের সামনে গতকাল দুপুরে পিকআপের ধাক্কায় রিকশা আরোহী দুই নারীর মৃত্যু হয়েছে; এ দুর্ঘটনায় আহত হয়েছেন আরো তিনজন। তবে কারো পরিচয় জানা যায়নি। দুর্ঘটনার পর এলাকাবাসী ক্ষুব্ধ হয়ে মহাসড়ক অবরুদ্ধ করেন। পরে পুলিশ গিয়ে তাদের ছত্রভঙ্গ করে দেয়।

পালকি সিনেমা হলের সামনে সংযোগ সড়ক থেকে একটি রিকশা মহাসড়কে উঠলে বিপরীত দিক থেকে আসা একটি পিকআপ ধাক্কা দেয়। এতে রিকশা আরোহী দুই নারী ঘটনাস্থলেই মারা যান। আর পিকআপচালকসহ তিনজন আহত হন। আহতদের চান্দিনা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

গোবিন্দগঞ্জ (গাইবান্ধা) : ঢাকা-রংপুর মহাসড়কের বোয়ালিয়া নামক স্থানে দুটি বাসের মুখোমুখি সংঘর্ষে গতকাল সকালে দুজন নিহত ও ২০ জন আহত হয়েছেন। নিহতরা হলেন জয়পুরহাট জেলার কালাই উপজেলার বফলগাড়ী গ্রামের মোজাহার আলী আকন্দের ছেলে মেহেদী হাসান (৩৫), নীলফামারী জেলা সদরের নতুন বাজার কলোনির কেরামত উল্লাহর ছেলে নূর আলম (৫০)। দুর্ঘটনায় আহতদের গোবিন্দগঞ্জ হাসপাতাল ও বগুড়া শহীদ জিয়া মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি হাসপাতালে ভর্তি করা হয়েছে।

গোপালগঞ্জ : কাশিয়ানীর চাপতা এলাকায় গতকাল সকালে বাসচাপায় অজ্ঞাতপরিচয় (৬৫) এক নারী নিহত হয়েছেন। সকালে ঢাকা-খুলনা মহাসড়কের চাপতা এলাকায় রাস্তা পার হচ্ছিলেন অজ্ঞাত ওই নারী। এ সময় দ্রুতগতির একটি বাস তাকে ধাক্কা দিয়ে পালিয়ে যায়। এতে তিনি গুরুতর আহত হন। এ অবস্থায় স্থানীয়রা তাকে উদ্ধার করে প্রথমে কাশিয়ানী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে ভর্তি করেন। পরে অবস্থার অবনতি হলে সেখান থেকে তাকে গোপালগঞ্জ জেনারেল হাসপাতালে আনা হলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

পটুয়াখালী : দশমিনার আতলা বাজারে গতকাল সকালে মোটরসাইকেল গাছের সঙ্গে ধাক্কা লেগে মো. হানিফ (৩৯) নামে পল্লী বিদ্যুতের এক মিটার রিডার নিহত হয়েছেন। তিনি বাউফল পল্লী বিদ্যুৎ সমিতিতে কর্মরত ছিলেন। তিনি ভোলা জেলার চরফ্যাশন উপজেলার দক্ষিণ মেহেরগঞ্জ গ্রামের মো. আব্দুল মান্নানের ছেলে।

জানা গেছে, সকালে মোটরসাইকেলে দশমিনায় আসছিলেন তিনি। এ সময় মুঠোফোনে কথা বলা অবস্থায় আমতলা বাজারে এসে পৌঁছালে মোটরসাইকেলটি নিয়ন্ত্রণ হারিয়ে গাছের সঙ্গে ধাক্কা লেগে ঘটনাস্থলেই তিনি মারা যান বলে বাউফল পল্লী বিদ্যুৎ সমিতির ডিজিএম এ কে এম আজাদ জানিয়েছেন।

"