ইউনাইটেডে খালেদার চিকিৎসার দাবিতে বিএনপির স্মারকলিপি

ঈদের দিন সাক্ষাৎ চেয়ে আবেদন

প্রকাশ : ১৫ জুন ২০১৮, ০০:০০

নিজস্ব প্রতিবেদক

রাজধানীর ইউনাইটেড হাসপাতালে চিকিৎসা ও ঈদের আগেই বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তির দাবিতে ঢাকা জেলা প্রশাসকের কার্যালয়ে স্মারকলিপি দিয়েছে মহানগর উত্তর বিএনপি। গতকাল বৃহস্পতিবার ঢাকা জেলা বিএনপির সাধারণ সম্পাদক খন্দকার আবু আশফাকের নেতৃত্বে ৪০-৫০ জনের একটি দল জেলা প্রশাসকের কার্যালয়ে এ স্মারকলিপি দেন।

এদিকে, ঈদের দিন খালেদা জিয়ার সঙ্গে সাক্ষাৎ চেয়ে আবেদন করেছেন বিএনপি মহাসচিবসহ জাতীয় স্থায়ী কমিটির সদস্যরা। দুপুরে সংবাদ সম্মেলনে এ কথা জানান দলটির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

সংবাদ সম্মেলনে রিজভী বলেন, ঈদের দিন দেশনেত্রী বেগম খালেদা জিয়ার সঙ্গে সাক্ষাতের জন্য জাতীয় স্থায়ী কমিটির সদস্যরা সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে আবেদন করেছেন। এখন জানি না সংশ্লিষ্ট কর্তৃপক্ষ কি করবে। ঈদের দিন সকালে স্থায়ী কমিটির সদস্যরা জেল গেটে যাবেন।

স্মারকলিপিতে বলা হয়, বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়াকে অন্যায়ভাবে সাজা দিয়ে কারাবন্দি করে রাখা হয়েছে। তাকে কারাগারে আটকিয়ে রেখে শারীরিক ও মানসিক যন্ত্রণা দেওয়া হচ্ছে। মামলায় জামিন হওয়া সত্ত্বেও কারসাজি করে জামিন আটকিয়ে রাখা হয়েছে। খালেদা জিয়ার প্রতি এমন অমানবিক ও নির্দয় আচরণে জনগণ বিক্ষুব্ধ ও চরম উদ্বিগ্ন।

স্মারকলিপিতে আরো উল্লেখ করা হয়, গত ৫ জুন খালেদা জিয়া ট্রানজিয়েন্ট স্কিমিক অ্যাটাক (টিআইএ) এ ৫-৬ মিনিট অজ্ঞান হয়ে পড়েছিলেন। কারাকর্তৃপক্ষ বরাবরই তার চিকিৎসার বিষয়টি অবহেলা করে আসছে। স্মারকলিপিতে খালেদা জিয়ার ব্যক্তিগত চিকিৎসকের পরামর্শ মতো ও খালেদা জিয়ার পছন্দ মতো ইউনাইটেড হাসপাতালে ভর্তি রেখে চিকিৎসার দাবি জানানো হয়। একইসঙ্গে তার নামে দায়ের করা সব মামলা প্রত্যাহার করে ঈদের আগেই তাকে মুক্তির দাবি জানানো হয়।

"