রাজশাহী জেলা পুলিশ লাইনসের ইফতার মাহফিল

মেধার ভিত্তিতেই কনস্টেবল পদে চাকরি দেওয়া হয়েছে

প্রকাশ : ১৫ জুন ২০১৮, ০০:০০

রাজশাহী ব্যুরো

কনস্টেবল নিয়োগ প্রক্রিয়ায় দৃষ্টান্ত স্থাপন করেছে রাজশাহীর পুলিশ। এখানে সম্পূর্ণ মেধার মূল্যায়নের ভিত্তিতেই কনস্টেবল পদে চাকরি দেওয়া হয়েছে। রাজনৈতিক ও প্রশাসনিক অনেক চাপ থাকা সত্ত্বেও স্বচ্ছ নিয়োগ প্রক্রিয়ার মাধ্যমে রাজশাহীর পুলিশ সুপার কার্যালয় নতুন দৃষ্টান্ত তৈরি করেছে। গতকাল বুধবার রাজশাহী জেলা পুলিশ লাইনসের আয়োজনে ইফতার মাহফিল অনুষ্ঠানে এসব কথা বলেছেন বক্তারা।

বক্তারা বলেন, ইতোমধ্যেই বিষয়টি রাজনৈতিক ও প্রশাসনিকসহ সর্বস্তরে আলোচিত হয়েছে। বিভিন্ন গণমাধ্যমে তা ফলাও করে প্রকাশ হয়েছে। যে কারণে সাংবাদিক ও পুলিশ একে অপরের পরিপূরক।

মাদক, সন্ত্রাস ও জঙ্গিবাদের বিরুদ্ধে সাংবাদিক ও প্রশাসনকে একযোগে কাজ করতে হবে। দেশ ও জাতির কল্যাণে সব শ্রেণি-পেশার মানুষকে একটি প্লাটফর্মে আসতে হবে। তবেই সোনার বাংলাদেশ গড়ে তোলা সম্ভব।

রাজশাহীর পুলিশ সুপার (এসপি) মো. শহিদুল্লাহর সভাপতিত্বে উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার (সদর) আহম্মদ আলী পিপিএম, অতিরিক্ত পুলিশ সুপার (ডিএসপি) মাহামুদুল হাসান, সিনিয়র সহকারী পুলিশ সুপার (সদর) আব্দুর রাজ্জাক খান, সহকারী পুলিশ সুপার (এসএএফ) রায়হান ইবনে রহমান, রাজশাহী সিটি প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক রফিক আলম, টেলিভিশন জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক মেহেদী হাসান, জাতীয় সাংবাদিক সংস্থা রাজশাহী জেলা শাখার সাধারণ সম্পাদক এসএইচএম তরিকুল, সাংবাদিক ইউনিয়ন একাংশের সাধারণ সম্পাদক মুহা. আব্দুল আওয়াল, রাজশাহী সিটি প্রেস ক্লাবের সাবেক সিনিয়র সহসভাপতি রেজাউল মহিম তপন প্রমুখ।

"