ইবাদত বন্দেগিতে শবেকদর পালন

প্রকাশ : ১৩ জুন ২০১৮, ০০:০০

নিজস্ব প্রতিবেদক

ইবাদত বন্দেগিতে শবেকদর পালন করেছেন ধর্মপ্রাণ মুসলমানরা। ইসলাম ধর্মের বিশ্বাস অনুযায়ী, এ রাত হাজার মাসের চেয়ে উত্তম। মঙ্গলবার সূর্যাস্তের পরই শুরু হয় লাইলাতুল কদরের মহিমান্বিত রজনী। ধর্মপ্রাণ মুসলমানরা মসজিদে মসজিদে জমায়েত হন। সাধারণত রমজানের ২৬ তারিখ দিবাগত রাতে এ শবেকদর পালন হয়ে থাকে। ধর্মপ্রাণ মুসলমানরা আল্লাহর নৈকট্য ও ক্ষমা লাভের জন্য ইবাদত বন্দেগির মাধ্যমে এ রাতটি অতিবাহিত করেন।

পবিত্র লাইলাতুল কদর উদ্যাপন উপলক্ষে গতকাল মঙ্গলবার বাদ জোহর বায়তুল মোকাররম জাতীয় মসজিদে ‘পবিত্র লাইলাতুল কদরের গুরুত্ব ও তাৎপর্য’ শিরোনামে ওয়াজ ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়। বায়তুল মামুর জামে মসজিদের খতিব ড. মাওলানা আবদুল মুকিত আল আজহারি পবিত্র লাইলাতুল কদরের গুরুত্ব ও তাৎপর্য তুলে ধরে বক্তব্য দেন।

এ ছাড়া গতকাল রাতে তারাবি নামাজের পর রাত ১০টা ৪৫ মিনিটে ‘পবিত্র লাইলাতুল কদরের ফজিলত ও করণীয়’ শিরোনামে ওয়াজ, মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। ঢাকা নেছারিয়া কামিল মাদরাসার প্রিন্সিপাল ড. মাওলানা কাফিলুদ্দীন সরকার সালেহী ও বায়তুল মোকাররম জাতীয় মসজিদের সিনিয়র পেশ ইমাম মাওলানা মুহাম্মদ মিজানুর রহমান পবিত্র লাইলাতুল কদরের ফজিলত ও করণীয় বিষয় নিয়ে বক্তব্য দেন।

"