দেশের তিন জেলায় ‘বন্দুকযুদ্ধে’ নিহত ৩

প্রকাশ : ০৯ জুন ২০১৮, ০০:০০

প্রতিদিনের সংবাদ ডেস্ক

রংপুর, ঠাকুরগাঁও এবং দিনাজপুরে গত বৃহস্পতিবার রাতে কথিত বন্দুকযুদ্ধে তিনজন মারা গেছেন। পুলিশের দাবি নিহতরা মাদক ব্যবসার সঙ্গে জড়িত। প্রতিনিধিদের পাঠানো খবরÑ

ঠাকুরগাঁও : রাণীশংকৈল উপজেলার নেকমরদ এলাকায় পুলিশের সঙ্গে কথিত বন্দুকযুদ্ধে শামীম হোসেন (৪২) নামের এক মাদক ব্যবসায়ী নিহত হয়েছেন। গত বৃহস্পতিবার দিবাগত রাত আড়াইটায় ঠাকুরগাঁও জেলার নেকমরদ এলাকায় এ ঘটনা ঘটে। নিহত শামীম হোসেন রাণীশংকৈল উপজেলার নেকমরদ এলাকার মৃত আবদুল সাত্তারের ছেলে বলে জানা যায়।

পুলিশ জানায়, গোপন সংবাদের ভিত্তিতে খবর পেয়ে উপজেলার নেকমরদ এলাকায় অভিযান চালায় পুলিশ। এ সময় শামীমসহ কয়েকজন মাদক ব্যবসায়ী পুলিশের উপস্থিতি বুঝতে পেরে তাদের লক্ষ্য করে গুলি চালায়। এ সময় পুলিশ মাদক ব্যবসায়ীদের লক্ষ্য করে পাল্টাগুলি চালায়। উভয় পক্ষের পাল্টাপাল্টি গুলি বর্ষণের ফলে শামীম হোসেন (৪২) নামে এক মাদক ব্যবসায়ী ঘটনাস্থলে নিহত হন। পরে ঘটনাস্থল থেকে পুলিশ লাশ উদ্ধার করে ঠাকুরগাঁও আধুনিক সদর হাসপাতালে মর্গে পাঠায়।

রাণীশংকৈল থানার ওসি আবদুল মান্নান ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, গোপন সংবাদের ভিত্তিতে অভিযান পরিচালনা করা হয়। এ সময় মাদক ব্যবসায়ীরা হামলা করলে পুলিশও পাল্টা হামলা করে ও শামীম হোসেন নামের এক মাদক ব্যবসায়ী নিহত হয়। শামীমের বিরুদ্ধে রাণীশংকৈল থানায় মাদকের একাধিক মামলা রয়েছে।

রংপুর : সিটি করপোরেশনের ২৪ নম্বর ওয়ার্ডের কুকরুল আমেরতল তিন রাস্তার মোড়ে গত বৃহস্পতিবার রাত সাড়ে ৩টার দিকে ‘বন্দুকযুদ্ধে’ একজন নিহত হয়েছেন। নিহত আবু মুসা বিষকালাই (২৭) ওই ওয়ার্ডের হনুমানতলা বস্তির আবদুল কুদ্দুসের ছেলে। তার নামে কোতোয়ালি থানায় মাদক ও সন্ত্রাসী কর্মকান্ডের অভিযোগে ১১টি মামলা রয়েছে বলে পুলিশ জানিয়েছে।

রংপুর সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার সাইফুর রহমান বলেন, মাদক কেনাবেচার খবর পেয়ে কুকরুল আমেরতল এলাকায় অভিযান চালায় পুলিশ। এ সময় মাদক ব্যবসায়ীরা পুলিশকে লক্ষ্য করে গুলি করে। আত্মরক্ষার্থে পুলিশও পাল্টা গুলি চালায়। এতে ঘটনাস্থলেই মুসা মারা যান।

দিনাজপুর : সদর উপজেলার খাড়িপাড়া এলাকায় বৃহস্পতিবার রাতে গোলাগুলির খবর পেয়ে সেখানে অভিযান চালায় পুলিশ। পরে ঘটনাস্থল থেকে অজ্ঞাত ব্যক্তির গুলিবিদ্ধ লাশ উদ্ধার করা হয়। দিনাজপুর এম আবদুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে লাশ পাঠানো হয়েছে। দুইদল মাদক বিক্রেতাদের মধ্যে গোলাগুলিতে ওই ব্যক্তি নিহত হয়েছে বলে দিনাজপুর কোতোয়ালি থানার ওসি রেদওয়ানুর রহিম জানান।

"