বাজেট না পড়েই সমালোচনা করছে বিএনপি : বাণিজ্যমন্ত্রী

প্রকাশ : ০৯ জুন ২০১৮, ০০:০০

ভোলা প্রতিনিধি

বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ বলেছেন, ব্যবসায়ী থেকে শুরু করে নিম্নস্তরের মানুষ এই বাজেটের সুফল ভোগ করবে। আমরা বাস্তবসম্মত একটি বাজেট দিয়েছি। কিন্তু বিএনপি বাজেট না পড়েই এর সমালোচনা করছে। এটা তাদের চিরাচরিত অভ্যাস, তারা ভালোকে ভালো বলতে পারে না। গতকাল শুক্রবার দুপুরে ভোলা সদর উপজেলার ধনিয়া, বাপ্তা ও কাচিয়া ইউনিয়নসহ বিভিন্ন ইউনিয়নে অসহায় দরিদ্রদের মাঝে ঈদবস্ত্র বিতরণ অনুষ্ঠানে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

এ বাজেটকে উন্নয়নমূলক ঘোষণা করে মন্ত্রী বলেন, এ বাজেটের মধ্য দিয়ে গ্রামীণ অর্থনীতি আরো শক্তিশালী হবে। নদীভাঙন থেকে শুরু করে বিভিন্ন কার্যকলাপকে এ বাজেটের অন্তর্ভুক্ত করা হয়েছে। আমাদের যে টার্গেট ২০৩০ সালের মধ্যে দারিদ্র্যের সীমা তিন শতাংশের নিচে নামিয়ে আনা এ বাজেটের মাধ্যমে আমরা সে টার্গেটে পৌঁছাতে পারব। সপ্তম পঞ্চবার্ষিকী পরিকল্পনাকে সামনে রেখে আমরা এ বাজেট দিয়েছি। আমাদের প্রতিটি বাজেটেই জনবান্ধব ও গণমুখী।

অনুষ্ঠানে তোফায়েল আহমেদের সহধর্মিণী বেগম আনোয়ারা আহমেদ, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও জেলা পরিষদ চেয়ারম্যান আবদুল মমিন টুলু, সদর উপজেলা চেয়ারম্যান মো. মোশারেফ হোসেন, সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. নজরুল ইসলাম গোলদারসহ দলীয় নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

"