কক্সবাজার প্রতিনিধি

  ২৭ মে, ২০১৮

মাদকের বিরুদ্ধে সংবাদ প্রকাশের জের

মসজিদে ঘোষণা দিয়ে হামলা সাংবাদিক ও তার মা আহত

মাদকের বিরুদ্ধে সংবাদ প্রকাশ এবং পুলিশকে তথ্য দেওয়ার অভিযোগ এনে মসজিদে প্রকাশ্যে ঘোষণা দিয়ে এক সাংবাদিকের বাড়িতে হামলা চালিয়েছে চিহ্নিত ইয়াবা ব্যবসায়ীরা। গত শুক্রবার জুমার নামাজের পর কক্সবাজার শহরের কলাতলী আদর্শগ্রামে এ ঘটনা ঘটে। খবর পেয়ে দ্রুত পুলিশ ঘটনাস্থলে গিয়ে তাদের উদ্ধার করে। এ ঘটনায় সাংবাদিক সাদ্দাম হোসেন ও তার মা নূর বানু গুরুতর আহত হয়েছেন। তাদের কক্সবাজার সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।

স্থানীয়রা জানান, গত শুক্রবার জুমার নামাজের সময় মসজিদের মিম্বরে দাঁড়িয়ে আদর্শগ্রামের যুবদল নেতা ও নিহত ইয়াবা ব্যবসায়ী মো. হাসানের সেকেন্ড ইন কমান্ড নাছিরউদ্দীন বলে, ‘পুলিশ বাড়ি থেকে তুলে নিয়ে গিয়ে ইয়াবা ডন মো. হাসানকে হত্যা করেছে। এক দিন আগে তাকে আটক করে পরিবারের কাছ থেকে ২০ লাখ টাকা দাবি করে পুলিশ। টাকা না দেওয়ায় হাসানকে হত্যা করা হয়েছে। এলাকার সাংবাদিক সাদ্দাম হোসেন পুলিশকে তথ্য দিয়েছে।’ পুলিশ তাদের কিছুই করতে পারবে না বলে চ্যালেঞ্জ ছুড়ে দেয় সে।

এ সময় নাছিরউদ্দীন দাবি করে, হাসান ইয়াবা ব্যবসায়ী নয়। এমনকি আদর্শগ্রাম এলাকায় একজনও ইয়াবা ব্যবসায়ী নেই। সাদ্দাম হোসেন পুলিশকে তথ্য দিয়ে চরম অন্যায় করেছে। তাই তাকে এলাকা থেকে উচ্ছেদ করতে হবে। এর আগে বিভিন্ন এলাকা থেকে হাসানের ইয়াবা সিন্ডিকেটের সদস্যরা মসজিদে জড়ো হয়।

প্রত্যক্ষদর্শীরা জানান, নামাজ শেষ হওয়ার সঙ্গে সঙ্গে জড়ো হওয়া ইয়াবা ব্যবসায়ীরা মৃত জাগির হোসেনের ছেলে নাছিরউদ্দীন, মৃত খুইল্লা মিয়ার ছেলে শহর মুল্লুক, রাসেল, ইদ্রিছ, হেলাল, আতাউল্লাহ, মহিবুল্লাহর নেতৃত্বে একযোগে সংবাদকর্মী সাদ্দাম হোসেনের বাড়িতে হামলা করে। হামলাকারীরা ইটপাটকেল নিক্ষেপ ও লাঠিসোটা দিয়ে ব্যাপক ভাঙচুর চালায়। এ সময় হামলাকারীদের কয়েকজনের হাতে বন্দুক, লম্বা কিরিচসহ বিভিন্ন ধারালো অস্ত্র ছিল। হামলাকারীরা ঘরে ঢুকে সাংবাদিক সাদ্দামকে মারধর শুরু করলে তার মা নূর বানু এগিয়ে আসেন। পরে নূর বানুকেও লোহার রড দিয়ে আঘাত করে। এতে নূর বানুর হাত ভেঙে যায়। খবর পেয়ে সেখানে অভিযানে যায় কক্সবাজার সদর মডেল থানার পুলিশ। পুলিশ ঘটনাস্থলে গেলে হামলাকারীরা পালিয়ে যায়।

এ ব্যাপারে কক্সবাজার জেলা পুলিশের মুখপাত্র অতিরিক্ত পুলিশ সুপার আফরুজুল হক টুটুল বলেন, ‘ঘটনাস্থলে পুলিশ ফোর্স পাঠানো হয়েছে। ইয়াবা ব্যবসায়ীদের এই দাম্ভিকতার কঠোর জবাব দেওয়া হবে। কাউকে ছাড় দেওয়া হবে না।’ উল্লেখ্য, গত ২৪ মে ভোরে শহরের উত্তরণের কাটা পাহাড় এলাকা থেকে ইয়াবা ব্যবসায়ী মো. হাসানের গুলিবিদ্ধ লাশ উদ্ধার করে পুলিশ। এ সময় তার লাশের পাশ থেকে ইয়াবা এবং বন্দুকও পাওয়া যায় বলে জানায় পুলিশ।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist