রূপগঞ্জ (নারায়ণগঞ্জ) প্রতিনিধি

  ২৩ মে, ২০১৮

রূপগঞ্জে আইডিয়াল গ্রুপের দখল থেকে সরকারি খাল উদ্ধার

নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলার হাটাব আতলাশপুর এলাকায় আইডিয়াল গ্রুপ নামক একটি প্রতিষ্ঠানের দখলে থাকা সীমানা প্রাচীর উচ্ছেদ করে সরকারি খাল দখলমুক্ত করেছে উপজেলা প্রশাসন। গতকাল মঙ্গলবার দুপুরে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আবুল ফাতে মোহাম্মদ সফিকুল ইসলামের নেতৃত্ব সরকারি জমি দখলমুক্ত করা হয়। এতে করে এলাকার হাজার হাজার মানুষ উপকারভোগী হয়েছেন।

স্থানীয় এলাকাবাসী অভিযোগ করে জানান, হাটাব আতলাশপুর এলাকার রূপশী-কাঞ্চন সড়ক হয়ে শীতলক্ষ্যা নদীতে একটি সু-প্রশস্ত সরকারি খাল রয়েছে। এ খাল দিয়ে ওই এলাকার কৃষি জমিতে পানি সেচ দেওয়া হতো। এছাড়া খালের পাশ দিয়ে নদীতে আসা-যাওয়ার জন্য রাস্তা ছিল। এলাকার মানুষ গোসল করা, মাছ ধরা থেকে শুরু করে বিভিন্ন কাজে শীতলক্ষ্যা নদী ব্যবহার করত। কয়েক বছর আগে আইডিয়াল গ্রুপ নামে একটি প্রতিষ্ঠান শীতলক্ষ্যা নদীরপাড় এলাকায় কিছু জমি ক্রয় করেন। ক্রয়কৃত জমির পাশাপাশি সরকারি বেশ কয়েক বিঘা জমি দখল করে প্রতিষ্ঠানটি। পরে ভাড়াটে সন্ত্রাসীদের দিয়ে চলাচলের রাস্তাসহ সরকারি ওই খালটি সীমানা প্রাচীর নির্মাণ করে জবরদখল করে নেয়। দখলে সহযোগিতা করছেন স্থানীয় ইউপি সদস্য আবুল কায়েছ। সরকারি খাল ও রাস্তা দখলমুক্ত করতে এলাকাবাসী একাধিকবার মানববন্ধনসহ বিভিন্ন কর্মসূচি পালন করেছেন। দখলমুক্ত হওয়ায় এলাকাবাসী প্রশাসনকে সাধুবাদ জানিয়েছেন। এর আগে, সোমবার বিকালে পানি উন্নয়ন বোর্ডের প্রায় পাঁচ বিঘা জমি অবৈধ দখলদারদের হাত থেকে অবৈধ স্থাপনা ভেঙে দখলমুক্ত করেন পানি উন্নয়ন কর্তৃপক্ষ।

নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আবুল ফাতে মোহাম্মদ সফিকুল ইসলাম বলেন, পর্যায়ক্রমে সব সরকারি সম্পত্তি দখলমুক্ত করা হবে। যত বড় প্রভাবশালীই হোক না কেন ছাড় দেওয়া হবে না।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist