ছাত্রলীগের কেন্দ্রীয় নেতা জুনিয়রের হাতে লাঞ্ছিত

প্রকাশ : ১৪ মে ২০১৮, ০০:০০

ঢাবি প্রতিনিধি
ama ami

ছাত্রলীগের এক কেন্দ্রীয় নেতাকে মারধর এবং প্রাণনাশের হুমকি দেওয়ার অভিযোগ উঠেছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের জিয়াউর রহমান হল শাখা ছাত্রলীগের সভাপতি ইউসুফ উদ্দিন খানের বিরুদ্ধে। মারধরের শিকার এনামুল হক প্রিন্স বর্তমানে ছাত্রলীগের কেন্দ্রীয় কমটির সহসম্পাদকের দায়িত্বে। গতকাল রোববার সকালে তুচ্ছ ঘটনাকে কেন্দ্র ঢাকা বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যান্টিনের সামনে ইউসুফ এবং তার সঙ্গে থাকা আট-দশজন নেতাকর্মী প্রিন্সের ওপর হামলা চালায় এবং তাকে প্রাণনাশের হুমকি দেন বলে জানা যায়। ঘটনার এক প্রত্যক্ষদর্শী জানান, ১১টায় কোটা সংস্কারের দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীদের বিক্ষোভ মিছিল মধুর ক্যান্টিন অতিক্রম করার সময় প্রিন্স তাদের ভিডিও ক্যামেরায় ধারণ করছিলেন।

এ সময় মিছিলের পেছন থেকে এক ছেলে এসে প্রিন্সের সঙ্গে বাক-বিতন্ডায় জড়ালে ইউসুফ এবং তার সহযোগীরা প্রিন্সের ওপর হামলা চালায়।

ভুক্তভোগী ছাত্রলীগ নেতা এনামুল হক প্রিন্স বলেন, ইউসুফ উদ্দিন খান অপূর্ব আমার থেকে বয়সে জুনিয়র, রাজনীতিতেও জুনিয়র। আজকে বিনা কারণে নিজ সংগঠনের এক জুনিয়র নেতার হাতে লাঞ্ছিত হতে হলো, এর চেয়ে লজ্জার আর কিছু হতে পারে না।

এদিকে, অভিযুক্ত ইউসুফ উদ্দিন খান অপূর্ব বলেন, ‘আমার বিরুদ্ধে এই ধরনের অভিযোগ সম্পূর্ণ মিথ্যা এবং উদ্দেশ্যপ্রণোদিত। আমি তাকে কোনো প্রকার মারধরও করিনি, হুমকিও দিইনি, বরং দুপুরে কিছু জুনিয়র কর্মীর সঙ্গে তার ঝামেলা হলে আমি তাকে আক্রমণের হাত থেকে রক্ষা করেছি।’

এর আগে শনিবারও ইউসুফ ঢাবির কবি জসীমউদ্দীন হলের এক নম্বর সাংগঠনিক সম্পাদক ওয়ালিদ সুমনকে মারধর করে।

"