বাজেটে রেলে আরো বরাদ্দ বাড়ছে : রেলমন্ত্রী

প্রকাশ : ১৩ মে ২০১৮, ০০:০০

সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি

রেলমন্ত্রী মুজিবুল হক বলেছেন, দেশে নতুন নতুন রেলপথ স্থাপন করা হচ্ছে। অতীতে রেল খাতে বাজেট বরাদ্দ ছিল মাত্র ৫০০ কোটি টাকা। সরকার তা বাড়িয়ে ১৬ হাজার ১৩৫ কোটি টাকায় উন্নীত করেছে। আগামী বাজেটে এ বরাদ্দ আরো বাড়বে। গতকাল শনিবার দুপুরে দেশের বৃহত্তম সৈয়দপুর রেলওয়ে কারখানার বিভিন্ন উপকারখানা (শপ) পরিদর্শন ও ক্যারেজ শপের নতুন সংযোজন এয়ার ব্রেক মেশিন রুমের উদ্বোধন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে রেলমন্ত্রী এ কথা বলেন।

মন্ত্রী বলেন, শিগগির ভারতীয় ঋণে (এলওসি) সৈয়দপুর রেলওয়ে কারখানায় আরো একটি রেল কোচ কারখানা নির্মাণ করা হবে। কারখানায় লোকবল সংকটের কথা স্বীকার করে মন্ত্রী বলেন, একটি মহল নিয়োগ প্রক্রিয়াকে বাধাগ্রস্ত করছে। কেউ কেউ এ সংক্রান্ত মামলা করায় আদালত নিয়োগ প্রক্রিয়া স্থগিত করে দিচ্ছেন। এর মধ্যেও সাম্প্রতিক সময়ে রেলওয়েতে ৮ হাজার কর্মী নিয়োগ করা হয়েছে।

এ সময় মন্ত্রীর সঙ্গে উপস্থিত ছিলেন বাংলাদেশ রেলওয়ের মহাপরিচালক আমজাদ হোসেন, অতিরিক্ত মহাপরিচালক মো. সামসুজ্জোহা, পশ্চিমাঞ্চল রেলওয়ের মহাব্যবস্থাপক মজিবর রহমান, পশ্চিমাঞ্চল রেলের প্রধান সরঞ্জাম নিয়ন্ত্রক বেলাল হোসেন সরকার প্রমুখ।

মন্ত্রী রেলওয়ে কারখানায় স্থাপিত মুক্তিযুদ্ধে শহীদদের স্মরণে অদম্য স্বাধীনতা স্তম্ভে পুষ্পমাল্য অর্পণ করেন। এর আগে সকালে মন্ত্রী দিনাজপুরের পার্বতীপুরে কেন্দ্রীয় লোকোমোটিভ কারখানা পরিদর্শন করেন। এ সময় তিনি কারখানাটির বিভিন্ন সমস্যা নিয়ে কর্মকর্তাদের সঙ্গে কথা বলেন।

 

"