খুলনা প্রতিনিধি

  ০৭ মে, ২০১৮

সিটি নির্বাচন

জলাবদ্ধতা ও মাদকমুক্ত নগরী গড়ার অঙ্গীকার ২ মেয়রপ্রার্থীর

ডেমোক্রেসি ইন্টারন্যাশনাল আয়োজিত ‘সংলাপে নাগরিক অগ্রাধিকার’ শীর্ষক মতবিনিময়ে প্রধান দুই দলের মেয়রপ্রার্থী ৩১টি ওয়ার্ডকে মাদকমুক্ত ও জলাবদ্ধতা নিরসন করতে অঙ্গীকার পুনর্ব্যক্ত করেছেন। পাশাপাশি মশক নিধনে ময়লা-আবর্জনা পরিষ্কার ও ড্রেন নিয়মিত পরিচ্ছন্ন, জরুরি চিকিৎসার লক্ষ্যে ফ্রি অ্যাম্বুলেন্স সার্ভিস, ইজিবাইক নিয়ন্ত্রণ, স্টিকার বাণিজ্য বন্ধ, নিরাপদ খাদ্য সরবরাহ নিশ্চিত ও গণপরিবহনের রুট নির্ধারণ-সংক্রান্ত বিষয়ে মেয়র প্রার্থীরা প্রতিশ্রুতি দিয়েছেন। এদিকে, প্রধান নির্বাচন কমিশনার প্রধান কে এম নুরুল হুদা জানিয়েছেন, নির্বাচন কমিশন নিরাপদে ভোট দেওয়ার ব্যবস্থা করেছে।

গতকাল রোববার সকালে সিএসএস আভা সেন্টারে এ সভার আয়োজন করা হয়। ডেমোক্রেসি ইন্টারন্যাশনালের চিফ অব পার্টি কেটি ক্রোক স্বাগত ভাষণ দেন। আওয়ামী লীগের মেয়রপ্রার্থী তালুকদার আবদুল খালেক আলোচনায় অংশ নিয়ে বলেন, তিনি নির্বাচিত হলে মাদকমুক্ত করতে সামাজিক আন্দোলন গড়ে তুলবেন। এ ক্ষেত্রে সুবিধাবাদী কোনো প্রশাসন বাধা নয়। বর্ষা মৌসুমে জলবদ্ধতা মুক্ত করতে ২২ খাল দখলদালমুক্ত, বিনোদনের সুবিধার্থে শিশু ও মহিলাদের জন্য পার্ক স্থাপন, ইজি বাইকের লাইসেন্স প্রদান, উন্নত রাস্তাঘাট, স্বল্প সময়ের মধ্যে নাগরিক সনদপত্র প্রদান ও করপোরেশনের নিজস্ব আয়ের নতুন নতুন খাত সৃষ্টির উদ্যোগ নেবেন।

বিএনপির মেয়রপ্রার্থী নজরুল ইসলাম মঞ্জু মাদকমুক্ত নগরী গড়ার প্রতিশ্রুতির পাশাপাশি এর সঙ্গে রাজনৈতিক দলের অসৎকর্মীদের দল থেকে বহিষ্কার, অসাধু রাজনীতিকদের সঙ্গ ত্যাগ, যানজটমুক্ত করতে প্রয়োজনে একমুখী রাস্তা নির্মাণ, নাগরিকসেবা নিশ্চিত করতে নগর ভবনকে দুর্নীতিমুক্ত, জরুরি স্বাস্থ্যসেবায় ফ্রি অ্যাম্বুলেন্স সার্ভিস, ইজিবাইক নিয়ন্ত্রণ, স্কুলের সামনে নিরাপদ খাদ্য সরবরাহ, শিক্ষিত জনগোষ্ঠীর নগরী, জলাবদ্ধতামুক্ত করতে অবৈধ দখলদার উচ্ছেদসহ তার নির্বাচনি ইশতেহার ১৯ দফা বাস্তবায়ন করবেন বলে তিনি উল্লেখ করেন।

নিরাপদে ভোট দেওয়ার ব্যবস্থা করছে নির্বাচন কমিশন : সিইসি

খুলনা সিটি করপোরেশন নির্বাচনে ভোটাররা যাতে স্বতস্ফূর্তভাবে এবং নিরাপদে ভোট কেন্দ্রে গিয়ে তাদের ভোটাধিকার প্রয়োগ করতে পারেন তার সব ব্যবস্থা গ্রহণ করেছে নির্বাচন কমিশন। এ লক্ষ্যে খুলনা বিভাগের আইনশৃঙ্খলা রক্ষায় নিয়োজিত প্রতিষ্ঠানগুলো দক্ষতার সঙ্গে কাজ করে যাচ্ছে। প্রধান নির্বাচন কমিশনার কে এম নুরুল হুদা গতকাল রোববার সকালে খুলনা সার্কিট হাউস সম্মেলনকক্ষে খুলনা সিটি করপোরেশন নির্বাচন-২০১৮ উপলক্ষে বিভাগীয় সমন্বয় কমিটির সভায় প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন। প্রধান নির্বাচন কমিশনার আরো বলেন, নির্বাচন পরিচালনার কাজে কোনো গাফিলতি ও পক্ষপাতিত্বের অভিযোগ পাওয়া গেলে তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে। একই সঙ্গে কোনো নিরাপরাধ ব্যক্তি যেন হয়ারানির শিকার না হয় সেদিকেও তীক্ষè নজর রাখতে হবে।

তিনি গতকাল বিকেল থেকে খুলনা নগরীতে সরেজমিন পরিদর্শনের অভিজ্ঞতা বর্ণনা করতে গিয়ে বলেন, শান্তিপূর্ণ নির্বাচনী আমেজ দেখে মনে হয়েছে সবকিছু নিয়মতান্ত্রিক প্রক্রিয়ায় চলছে। জনগণের মধ্যে সহনশীলতা আছে। তবে ভবিষ্যতে কোনো রকম অস্থিতিশীল পরিবেশ যাতে তৈরি না হয় সেদিকে খেয়াল রাখতে হবে। অবৈধ অস্ত্র উদ্ধার এবং বৈধ অস্ত্রের প্রদর্শন বন্ধ রাখতে হবে। জনগণের আস্থা ও আইনশৃঙ্খলা রক্ষাকারীবাহিনীই নির্বাচন কমিশনের মূল শক্তি। তাদের দায়িত্বশীল কার্যক্রমে খুলনায় একটি শান্তিপূর্ণ নির্বাচন সম্পন্ন হবে।

সভায় খুলনা বিভাগীয় কমিশনার লোকমান হোসেন মিয়া সভাপতিত্ব করেন। বিশেষ অতিথি ছিলেন, নির্বাচন কমিশন সচিবালয়ের সচিব হেলালুদ্দীন আহমদ। এতে খুলনা রেঞ্জের ডিআইজি মো. দিদার আহম্মেদ, খুলনা মেট্রোপলিটন পুলিশ কমিশনার মো. হুমায়ুন কবীর, বিজিবির সেক্টর কমান্ডার তৌহিদুল ইসলাম, র‌্যাব-৬-এর অধিনায়ক খন্দকার রফিকুল ইসলাম, জেলা প্রশাসক মো. আমিন উল আহসান, পুলিশ সুপার মো. নিজামুল হক মোল্যাসহ এনএসআই, ডিজিএফআই, আনসার ও অন্যান্য বিভাগের প্রধানরা উপস্থিত ছিলেন।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist