চট্টগ্রাম ব্যুরো

  ০৬ মে, ২০১৮

শাপলা চত্বরের পুলিশি অভিযানকারীদের বিচার করবে হেফাজত

শাপলা চত্বরের ‘শহীদদের’ বিচার বাংলার সবুজ চত্বরে এক দিন হবে বলে হুশিয়ারি দিয়েছেন হেফাজতে ইসলামের আমির আল্লামা আহমেদ শফী ও মহাসচিব আল্লামা জুনায়েদ বাবুনগরী। গতকাল শনিবার হেফাজতে ইসলাম নেতাদের পাঠানো এক বিবৃতিতে এ হুশিয়ারি দেওয়া হয়।

বিবৃতিতে বলা হয়, হেফাজতে ইসলাম যে ১৩ দফা দাবি নিয়ে সেদিন ময়দানে নেমেছিল, সে দাবি আজও পূরণ হয়নি। এ দাবি আদায় না হওয়া পর্যন্ত হেফাজত আন্দোলন চালিয়ে যাবে। ইমান রক্ষার আন্দোলনে যারা শাহাদাতবরণ করেছেন তাদেরকে আমরা ভুলে যেতে পারি না। শাপলা চত্বরের শহীদদের বিচার বাংলার সবুজ চত্বরে এক দিন হবে।

তারা বলেন, ২০১৩ সালে কিছু নাস্তিক আল্লাহ, রাসুল, পবিত্র কোরআন-হাদিস অবমাননা এবং ইসলামের প্রতীকসমূহের ওপর জঘন্যতম আক্রমণ করেছে। তখনই এদের সর্বোচ্চ শাস্তির দাবিতে শান্তিপূর্ণভাবে হেফাজতে ইসলাম ৫ মে রাজধানী ঢাকা অবরোধ করেছিল। কিন্তু যৌথ বাহিনী নিরীহ, নিরপরাধ, আলেম হাফেজদের ওপর হামলা চালিয়ে বেদনাদায়ক ইতিহাস সৃষ্টি করে।

নেতৃদ্বয় বলেন, সারা দিন অবরোধে অবস্থান নেওয়া হেফাজত কর্মীরা যখন ক্ষুধা, পিপাসায় ক্লান্ত শরীরে হাহাকার; তখন আইন প্রয়োগকারী সংস্থা তাদের জন্য সরবরাহকৃত খাবার ও পানির গাড়ি বন্ধ করে, সন্ধ্যা থেকেই রাস্তার লাইট বন্ধ করে, মতিঝিলের আশপাশের বিদ্যুৎ লাইন বিচ্ছিন্ন করে দিয়ে বিদঘুটে অন্ধকার তৈরি করে ইতিহাসের বর্বরোচিত হত্যাকান্ড চালায়।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist