রংপুর প্রতিনিধি

  ৩০ এপ্রিল, ২০১৮

রংপুরে পঙ্কজ ভট্টাচার্য

সাম্প্রদায়িক শক্তির সঙ্গে আপস নয়

ঐক্য ন্যাপের সভাপতি পঙ্কজ ভট্টাচার্য বলেছেন, সাম্প্রদায়িক শক্তির সঙ্গে কোনো ধরনের আপস চলতে পারে না। এ ধরনের আপস মুক্তিযুদ্ধের চেতনাকে অপমান করে। যারা ধর্মের নামে রাজনীতি করে তাদের রাজনীতি নিষিদ্ধ করতে হবে। ধর্মের নামে জামায়াত ব্যবসা করেছে, তাদের সঙ্গে যোগ দিয়ে বিএনপি ব্যবসা করেছে এখন বিপাকে পড়েছে। হেফাজতে ইসলামের নেতারা একাত্তরে পাকিস্তানিদের পক্ষ নিয়ে তাদের সহযোগিতা করেছিল তাদের সঙ্গে আওয়ামী লীগ ভোটের ঐক্য করলে ভুল করবে। গতকাল রোববার রংপুর সাহিত্য পরিষদ হলরুমে জেলা ঐক্য ন্যাপের রংপুর বিভাগীয় মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

প্রবীণ এই নেতা বলেন, ভোট এলেই সংখ্যালঘু-আদিবাসীদের ওপর হামলা হয়। গোবিন্দগঞ্জ, গংগাচড়া, নাসিরনগর, সাঁওতালদের ওপর যে আক্রমণ হয়েছিল তার উপযুক্ত বিচার হয়নি। তিনি আরো বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শোষিতের বাংলাদেশ চাই, ধনী-গরিবের বিশাল পার্থক্য এবং শোষকের বাংলাদেশ চাই না। এই চেতনা বুকে ধারণ করে এগোতে হবে।

আগামী ৪ মে ঢাকার ইঞ্জিনিয়ার ইনস্টিটিউশনে ন্যাপের জাতীয় সম্মেলনের মধ্য দিয়ে ন্যাপ আবার শক্তিশালী হবে এই আশা ব্যক্ত করেন এবং সবাইকে জাতীয় কাউন্সিলে অংশ নেয়ার আহ্বান জানান তিনি। ঐক্য ন্যাপ রংপুরের আহ্বায়ক অধ্যাপক মেছের উদ্দিনের সভাপতিত্বে বক্তব্য দেন ঐক্য ন্যাপ কুড়িগ্রামের সভাপতি নুরন্নবী সরকার, লালমনিরহাট ঐক্য ন্যাপের আহ্বায়ক গৌর গোপাল, নীলফামারী ঐক্য ন্যাপের আহ্বায়ক আবদুল মজিদ, আদিবাসী পরিষদ কেন্দ্রীয় সভাপতি রবীন্দ্র সরেন, বাংলাদেশ দেশীয় চিকিৎসক সমিতির কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক কবিরাজ ইসমাইল মোল্লা। এ মতবিনিময় সভা সঞ্চালনা করেন আবদুল হালিম বিপ্লব।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist