নিজস্ব প্রতিবেদক

  ২৪ এপ্রিল, ২০১৮

শিক্ষক নিবন্ধন পরীক্ষায় উত্তীর্ণ ১৯৮৬৩

১৪তম বেসরকারি শিক্ষক নিবন্ধনের লিখিত পরীক্ষায় ১৯ হাজার ৮৬৩ জন উত্তীর্ণ হয়েছেন। তার মধ্যে স্কুল-২ পর্যায়ে ৬২৪ জন, স্কুল পর্যায়ে ১৫ হাজার ৩৬২ জন এবং কলেজ পর্যায়ে ৩ হাজার ৮৭৭ জন। গতকাল সোমবার বিকালে শিক্ষা মন্ত্রণালয়ের এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

ফলে দেখা গেছে, ১৪তম বেসরকরি শিক্ষক নিবন্ধন পরীক্ষায় স্কুল পর্যায়ে এবং কলেজ পর্যায়ে ১ লাখ ৬৬ হাজার ৩১৮ জন পরীক্ষার্থী অংশগ্রহণ করেন। তার মধ্যে স্কুল-২ পর্যায়ে ৬২৪ জন, স্কুল পর্যায়ে ১৫ হাজার ৩৬২ জন এবং কলেজ পর্যায়ে ৩ হাজার ৮৭৭ জনসহ ১৯ হাজার ৮৬৩ জন প্রার্থী পরীক্ষায় উত্তীর্ণ হন।

পরীক্ষার ফল ওয়েবসাইট থেকে জানা যাবে। তাছাড়া প্রার্থীদের টেলিটকে এমএমএসের মাধ্যমেও ফল জানিয়ে দেওয়া হবে।

গত বছরের ৮ ও ৯ ডিসেম্বর লিখিত পরীক্ষা হয়। দেশের ৮টি বিভাগে একযোগে এ পরীক্ষা আয়োজিত হয়। গত বছরের ৩১ অক্টোবর চতুর্দশ বেসরকারি শিক্ষক নিবন্ধনের প্রিলিমিনারি পরীক্ষার ফল প্রকাশ করা হয়। এতে পাসের হার ছিল ২৬ দশমিক ০২ শতাংশ। এনটিআরসিএ কর্তৃক অনুষ্ঠিত এ পরীক্ষায় স্কুল পর্যায়ে ৫ লাখ ৩ হাজার ৩৮ জন এবং কলেজ পর্যায়ে ৩ লাখ ৩ হাজার ৬১২ জনসহ ৮ লাখ ৬ হাজার ৬৫০ জন পরীক্ষার্থী অংশগ্রহণ করে। তার মধ্যে স্কুল পর্যায়ে ১ লাখ ৪ হাজার ৬৯৪ জন এবং কলেজ পর্যায়ে ১ লাখ ৫ লাখ ৫ হাজার ১৮১ জনসহ ২ লাখ ৯ হাজার ৮৭৫ জন উত্তীর্ণ হন।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist