লক্ষ্মীপুরে বর্ণাঢ্য আয়োজনে বর্ষবরণ উদযাপন

প্রকাশ : ১৬ এপ্রিল ২০১৮, ০০:০০

নিজস্ব প্রতিবেদক

লক্ষ্মীপুর জেলা প্রশাসকের উদ্যোগে বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে বাঙালির প্রাণের উৎসব বাংলা নববর্ষ উদযাপিত হয়েছে। শান্তি ও কল্যাণ কামনা করে অনুষ্ঠিত মঙ্গল শোভাযাত্রা ও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটনমন্ত্রী একেএম শাহজাহান কামাল।

জেলা কালেক্টরেট প্রাঙ্গণ থেকে এক বর্ণাঢ্য মঙ্গল শোভাযাত্রা বের হয়ে শহরে প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। পরে জেলা স্টেডিয়াম মাঠে সাংস্কৃতিক অনুষ্ঠান ও পান্তা উৎসবের মধ্য দিয়ে জেলাবাসী বর্ষবরণ উদযাপন করেন।

শোভাযাত্রায় বাঙালির ঐতিহ্যবাহী গরুর গাড়ি, হাতি, পালকি, জেলে ও কামার-কুমার সম্প্রদায়সহ দেশীয় সংস্কৃতির বিভিন্ন দিক শোভা পায়। পরে জেলা স্টেডিয়াম মাঠে আলোচনা সভা ও বর্ষবরণ অনুষ্ঠানের আয়োজন করা হয়। সেই অনুষ্ঠানের প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ সরকারের বেসামরিক বিমান পরিবহন ও পর্যটনমন্ত্রী একেএম শাহজাহান কামাল এমপি।

এ সময় মন্ত্রী সবার সঙ্গে নববর্ষের শুভেচ্ছা বিনিময় করে প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষ থেকে দেশবাসীকে নববর্ষের শুভেচ্ছা জানান এবং তার (প্রধানমন্ত্রী) জন্য দেশবাসীর কাছে দোয়া কামনা করেন।

জেলা প্রশাসক অঞ্জন চন্দ্র পালের সভাপতিত্বে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের কৃষি ও সমবায়বিষয়ক সম্পাদক বেগম ফরিদুন নাহার লাইলী, পুলিশ সুপার আ.স.ম মাহতাব উদ্দিন, সিভিল সার্জন ডা. মোস্তফা খালেদ আহমদ, লক্ষ্মীপুর সরকারি কলেজের অধ্যক্ষ মাইন উদ্দিন পাঠান, জেলা আওয়ামী লীগের সভাপতি গোলাম ফারুক পিংকু, সাধারণ সম্পাদক অ্যাডভোকেট নূর উদ্দিন চৌধুরী নয়নসহ জেলার বিভিন্ন পেশাজীবী সংগঠনের নেতারা, শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থীরা। বর্ষবরণ অনুষ্ঠানে মন্ত্রীর ব্যক্তিগত আর্থিক সহযোগিতায় প্রায় সাত হাজার লোকের পান্তা, রুই মাছ, ভর্তা ও মিষ্টির খাওয়ার আয়োজন করা হয়।

"